Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি ঘোষণা করে ইসির প্রজ্ঞাপন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫২

ঢাকা : রাষ্ট্রপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. সাহাবুদ্দিন নির্বাচিত হওয়ার গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত গেজেট প্রকাশ করা হয়েছে।

ইসি প্রকাশিত গেজেটে বলা হয়েছে— রাষ্ট্রপতি নির্বাচন আইন ১৯৯১ (১৯৯১ সনের ২৭ নং আইন) এর ধারা ৭ এবং রাষ্ট্রপতি নির্বাচন বিধিমালা, ১৯৯১ এর বিধি ১২ এর উপ-বিধি (৬) অনুসারে নির্বাচন কর্তা ও নির্বাচন কমিশনার এর ঘোষণা মোতাবেক মো. সাহাবুদ্দিন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, এর দুপুরে প্রধান নির্বাচনি কমিশনার কাজী হাবিবুল আউয়াল রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বদ্বিতায় দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কর্তা হিসেবে মনোনয়ন ফরম গ্রহণ করেছি। একইজনের জন্য আরেকটি মনোনয়নপত্র নেওয়ার কোনো আবশ্যকতা ছিল না। আমি এখন ঘোষণা করছি যে, বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সময়ের মধ্যে দাখিল করা মনোনয়নপত্র পরীক্ষার পর মাত্র একজনের মনোনয়নপত্র জমা হয়েছে। মনোনয়নটি বৈধ থাকায় রাষ্ট্রপতি নির্বাচন আইন- ১৯৯১ সনের ২৭ (৭) নং ধারা আইনের অনুসারে মো. সাহাবুদ্দিনকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।’

সারাবাংলা/জিএস/একে

২২ তম রাষ্ট্রপতি টপ নিউজ মো. সাহাবুদ্দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর