Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘি-মধুর সঙ্গে একই কারখানায় ওষুধ-প্রসাধনী, সবই ‘ভেজাল’

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে অনুমোদন ছাড়া ঘি, মধু, ওষুধ ও প্রসাধনী তৈরির অপরাধে দুই প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই লাখ টাকার মালামাল ধ্বংস করা হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর বায়েজিদ ও মুরাদপুরে আলাদা অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জেলা প্রশাসন জানায়, বায়েজিদে রাতের আঁধারে ‘কল্পনা কমোডিটিস’ নামের প্রতিষ্ঠানটি এতদিন ধরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমতি ছাড়া ভেজাল ঘি, মধু তৈরি করা করছিল। অভিযানের সত্যতা পেয়ে প্রতিষ্ঠানটির মালিক জগদীশ ঘোষকে এক লাখ টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পরে মুরাদপুরে করিমস আইকন ভবনের সপ্তম তলায় এক্সিলেন্ট ওয়ার্ল্ডে অভিযান চালায় জেলা প্রশাসন। প্রতিষ্ঠানটিতে ওষুধ প্রসাশনের অনুমতি ছাড়াই যৌন উত্তেজক ওষুধ, গ্যাস্ট্রিক ও ডায়াবেটিসের ট্যাবলেট এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ফুড সাপলিমেন্ট বিক্রি করা হচ্ছিল। মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তাকে প্রতারিত করা, অনুমোদন ছাড়া ভেজাল ওষুধ বিক্রি করার অপরাধে এসময় প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা ও দুই লাখ টাকার পণ্য ধ্বংস করা হয়।

জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত সারাবাংলাকে বলেন, ‘দুপুরে পৃথক অভিযান চালিয়ে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে ও দুই লাখ টাকার পণ্য ধ্বংস করা হয়েছে। জেলা প্রশাসনে এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।’

সারাবাংলা/আইসি/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর