Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বের সামনে দেশের পণ্য তুলে ধরা হবে বিজনেস সামিটে

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৪

ঢাকা: বাংলাদেশ বিজনেস সামিটের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের বিনিয়োগকারীদের কাছে দেশ, সম্ভাবনাময় খাত ও ব্যবসার পরিবেশ তুলে ধরতে চায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। সেই লক্ষ্যেই ঢেলে সাজানো হয়েছে আসন্ন বাংলাদেশ বিজনেস সামিটকে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকায় নিযুক্ত থাই রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোরের সঙ্গে এফবিসিসিআই কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে এসব তথ্য জানান এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

আগামী ১১ থেকে ১৩ মার্চ রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে বাংলাদেশ বিজনেস সামিট।  সামিটে যোগ দিতে থাইল্যান্ডের সরকারি কর্মকর্তারা ও ব্যবসায়ীদের আমন্ত্রণ জানান এফবিসিআই সভাপতি।

এফবিসিসিআই সভাপতি বলেন, হাই-টেক পণ্য উৎপাদনে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ। থাইল্যান্ড ইতিমধ্যেই এই সেক্টরে বিশেষ করে অটোমোবাইলে ভালো সুনাম অর্জন করেছে। তাই উভয় দেশের জন্যই এই সেক্টরে কাজ করার সুযোগ রয়েছে।

থাই বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশে বিনিয়োগে এটি একটি ভালো সুযোগ হতে পারে উল্লেখ করে এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ ও থাইল্যান্ড উভয়ই কৃষি ও কৃষি প্রক্রিয়াজাতকরণে একসঙ্গে কাজ করতে পারে।

বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর বাংলাদেশ বিজনসে সামিট আয়োজনের জন্য এফবিসিসিআইকে অভিনন্দন জানান। থাই রাষ্ট্রদূত এসময় এফবিসিসিআই সভাপতির নেতৃত্ব, কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার প্রশংসা করেন।

রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর বলেন, গত বছর আমরা বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করেছি। দুই দেশের মধ্যে সহযোগিতা এখন নতুন উচ্চতায়।

আগামী মার্চে থাইল্যান্ডের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে বলেও জানান থাই রাষ্ট্রদূত।

এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, মো. হাবিব উল্লাহ ডন, সালাউদ্দিন আলমগীর, সাবেক রাষ্ট্রদূত মাসুদ মান্নান, মিনিস্টার কাউন্সেলর এবং থাই দূতাবাসের মিশনের ডেপুটি হেড প্যানম থংপ্রায়ুন, এফবিসিসিআই পরিচালক মো. নাসির মজুমদার, মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/আইই

বাংলাদেশ বিজনেস সামিট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর