Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উখিয়ায় গুলিতে রোহিঙ্গা নারী নিহত, কমিউনিটি নেতা গুলিবিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৮

কক্সবাজার: জেলার উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আলাদা ঘটনায় দৃর্বৃত্তদের গুলিতে এক নারী নিহত ও রোহিঙ্গা কমিউনিটির এক নেতাসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৫৭ ব্লক এবং ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-১ ব্লকে এ ঘটনা ঘটেছে।

নিহত নুর কায়েস (২৫) উখিয়ার বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৫৭ ব্লকের বাসিন্দা মো. নজুমউদ্দিনের স্ত্রী।

আহতরা হলেন-মো. আব্দুর রহিম (৩৮) উখিয়ার ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-১ ব্লকের বাসিন্দা করিম উল্লাহর ছেলে এবং তিনি ক্যাম্পটির প্রধান কমিউনিটি নেতা (হেড মাঝি)। অন্যজন বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৫৭ ব্লকের বাসিন্দা আরাফাত হোসেন।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, সকাল পৌনে ১০টায় নুর কায়েস নিজের বসত ঘরে অবস্থান করছিলেন। হঠাৎ একদল দুষ্কৃতিকারী ঢুকে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে দুইজন আহত হন। পরে স্বজনরা তাদের উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে নুর কায়েসকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, গুলিবিদ্ধ হয়ে আহত আরাফাত হোসেন এমএসএফ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল পাঠানো হয়েছে।

এদিকে, সকাল সাড়ে ১১টার দিকে উখিয়ার ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে মুখোশ পরিহিত একদল অজ্ঞাত দুর্বৃত্তদের ছোড়া গুলিতে মো. আব্দুর রহিম নামের রোহিঙ্গা কমিউনিটির এক নেতা আহত হয়েছেন।

বিজ্ঞাপন

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, সকালে উখিয়ার ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-১ ব্লকে নিজের বসত ঘরের অদূরে অবস্থান করছিলেন মো. আব্দুর রহিমসহ কয়েকজন রোহিঙ্গা। এক পর্যায়ে ৪/৫ জনের মুখোশ পরিহিত দুর্বৃত্তরা তার মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গুলি করে। এতে তিনি গুরুতর আহত হন। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যান। তার অবস্থা আশঙ্কজনক হওয়ায় সেখানকার চিকিৎসকরা তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার্ড করেছেন।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর