Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগ গণতন্ত্রের বাহক নয়, হত্যাকারী: বুলু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৯

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামী লীগের শাসনামলে বার বার গণতন্ত্র প্রশ্নবিদ্ধ হয়। এরা ক্ষমতায় এসেই জনগণের বাক স্বাধীনতা কেড়ে নেয়। ৭২ থেকে ৭৫ সালে যেমন মানুষের কোনো বাক স্বাধীনতা ছিল না, এখনও নেই। এরা গণতন্ত্রের বাহক নয়, হত্যাকারী।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তেল, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের ওপর হামলার প্রতিবাদে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ নাগরিক সমাবেশ আয়োজন করে।

বরকত উল্লাহ বুলু বলেন, ‘জিয়াউর রহমানই এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। পরে স্বৈরাচার এরশাদ গণতন্ত্রকে আবার ব্রাকেট বন্দি করলে দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে আবারও গণতন্ত্র পুনরুদ্ধার হয়। এবার যারা ক্ষমতা আঁকড়ে আছেন, তারা শুধু গণতন্ত্রই হত্যা করেননি, দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। দেশের মানুষ অনাহারে, অন্যদিকে রাষ্ট্রের টাকা লুট করে বেগম পাড়ায় হাজার হাজার কোটি টাকা দিয়ে বাড়ি করছে। গত চার বছরে সুইজারল্যান্ডে সুইস ব্যাংকে বাংলাদেশ থেকে সব চেয়ে বেশি টাকা জমা হয়েছে।’

তিনি বলেন, ‘বিএনপি সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিগুলোর বিপরীতে কাউন্টার কর্মসূচি দিয়ে দেশে অশান্তি সৃষ্টি করে বিএনপির ওপর দায় চাপাতে চায়। সরকারকে বুঝতে হবে আজকের এই চলমান আন্দোলন শুধু বিএনপির একার আন্দোলন নয়, দেশপ্রেমিক সকল রাজনৈতিক দল ও জনগণের আন্দোলন। জনগণ আপনাদের সীমাহীন অত্যাচারে বারুদে পরিণত হয়েছে। আর এ বারুদে হাত দিলে আগুনে হাত পুড়ে যাবে।’

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, জাগপার সহ-সভাপতি আসাদুর রহমান খান প্রমুখ।

সারাবাংলা/এজেড/পিটিএম

আওয়ামী লীগ বরকত উল্লাহ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর