Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তুরস্কে ভূমিকম্পে আহতদের জন্য ত্রাণ সমাগ্রী দিল বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৫

ঢাকা: তুরস্কে ভূমিকম্পে আহতদের জন্য জরুরি ঔষধপত্র ও শুকনো খাবার পাঠিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে বারিধারায় তুরস্ক দূতাবাসে গিয়ে এসব ত্রাণ সমাগ্রীর পৌঁছে দিয়ে আসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল। বিএনপির এ ত্রাণ সামগ্রী গ্রহণ করেন ঢাকায় নিযুক্ত তুরস্কের চার্জ দ্য অ্যাফেয়ার্স গুরহান বাতুহানে।

বিজ্ঞাপন

আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আমরা তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে আহতদের জন্য বন্ধুত্বের নির্দশন হিসেবে জরুরি ঔষধপত্র এবং শুকনো খাদ্য সামগ্রী দূতাবাসে পৌঁছিয়ে দিয়েছি। তুরস্ক আমাদের ভ্রাতৃপ্রতীম বন্ধু দেশ। তাদের এই দুর্দিনে সমমর্মিতা প্রকাশ করতে আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যাসনের এই উদ্যোগ।’

আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তুরস্কের প্রেসিডেন্ট রেজেপ তাইয়িপ এরদোয়ানের কাছে সমমর্মিতা প্রকাশ করে একটি চিঠি দিয়েছেন। সেটিও আমরা চার্জ দ্যা অ্যাফেয়ার্সের কাছে দিয়েছি’— বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

পরে বারিধারার দূতাবাসের আরেকটি অফিসে একটি কার্গো ট্রাকের করে এসব ত্রাণ সামগ্রীর প্যাকেট দূতাবাস কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

সারাবাংলা/ এজেড/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর