Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রলারে জলদস্যুদের হামলা: সাগরে ৯ জেলে নিখোঁজ, আহত আরও ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৪৫

বরিশাল: বঙ্গোপসাগরে ‘এফবি ভাই ভাই’ নামের একটি মাছধরা ট্রলারে হামলা চালিয়েছে জলদস্যুরা। গুলি ও কুপিয়ে ট্রলারের ৯ জেলেকে গুরুতর জখম করেছে জলদস্যুরা। এছাড়া হামলার সময় জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়ে নিখোঁজ হয়েছেন ৯ জেলে।

এসময় ট্রলারের সব মালামাল লুট করে নিয়ে চলে যায় জলদস্যুরা।

হামলায় আহতারা হলেন- মো. মিরাজ হোসেন, আফজাল হোসেন, আলমগীর হোসেন, রায়হান, আব্দুর করিম, খোকন মিয়া, নুর মোহাম্মদ, মধু মিয়া ও আব্দুল হক। জখম ৯ জেলেকে উদ্ধারের জন্য ট্রলার নিয়ে রওয়ানা হয়েছেন উপকূলের মৎস্যজীবীরা।

এছাড়া নিখোঁজ ৯ জেলে হলেন- কাইউম জমাদ্দার (৩৫) , ইয়াছিন জমাদ্দার (৩২), আবুল কালাম (৫৮), শফিকুল মাঝি (৩৫), খাইরুল ইসলাম (৪০), আবদুল আলীম (৫৫), ফরিদ (৩৮), আবদুল হাই (৪০) ও অজ্ঞাত একজন জেলে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।
গত শুক্রবার রাত আড়াইটার দিকে পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার পূর্বে বঙ্গোপসাগরের পায়রা বন্দর থেকে পশ্চিমে বয়া এলাকায় এ ঘটনা ঘটে।

তিনি জানান, নিখোঁজ ও জখম হওয়া জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটা, তালতলী ও আমতলী এলাকার।

মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি আরও জানান, বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশে বরগুনার চরকগাছিয়া গ্রামের মনির হোসেনের এফবি ভাই ভাই ট্রলার নিয়ে রওয়ানা হয় ১৯ জেলে। শুক্রবার রাত আড়াইটার দিকে পায়রা বন্দর বয়া এলাকায় জলদস্যুদের হামলার শিকার হয়ে ৯ জেলে সাগরে ঝাঁপিয়ে পড়ে নিখোঁজ হয়। প্রত্যেক জেলেকেই গুলি ও কুপিয়ে জখম করা হয়েছে। এর মধ্যে খোকন, মধু ও আব্দুল হকের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

ট্রলার মালিক মনির হোসেন বলেন, ‘৯ জেলে এখনও নিখোঁজ রয়েছেন। বাকি ৯ জেলে গুরুতর জখম থাকায় তাদের ফিরিয়ে আনতে অন্য একটি ট্রলার পাঠানো হয়েছে। প্রায় ৫ লাখ টাকার রসদসামগ্রী লুটে নিয়ে যায় দস্যুরা। তবে সাগরে ঝাঁপিয়ে পড়া জেলেদের জীবন নিয়ে শঙ্কিত আমরা।’

তবে জলদুস্যদের হামলারন কোনো তথ্য র‌্যাবের কাছে নেই বলে জানিয়েছেন বরিশাল‌ র‌্যাব-৮। র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ বলেন, ‘সাগরে জলদস্যুদের আক্রমণের কোনো খবর এখন পর্যন্ত আমরা পাইনি। তবে মৎস্যজীবী নেতাদের সঙ্গে কথা বলে খোঁজ‌খবর নিচ্ছি।’

বরগুনা জেলা পুলিশ সুপার আ. ছালাম বলেন, ‘আমরা একটি ট্রলারে জলদস্যুদের হামলার খবর শুনেছি। এ বিষয়ে খোঁজখবর নিচ্ছি।’

সারাবাংলা/এমও

জলদস্যুদের হামলা ট্রলার বঙ্গোপসাগর মাছধরা ট্রলার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর