Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাহেদের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনের মামলা বদলির আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট 
১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১০
ঢাকা: রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মানিলন্ডারিং আইনের মামলাটি বদলির আদেশ দিয়েছেন আদালত।
রোববার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিকের আদালতে মামলার চার্জশিটটি উপস্থাপন করা হয়। আদালত তা দেখেছেন। এরপর মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন আদালত।
মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক (নিরস্ত্র) মনিরুজ্জামান গত ১৬ ফেব্রুয়ারি এ চার্জশিট দাখিল করেন।
চার্জশিটে অভিযুক্ত অপর আসামিরা হলেন-রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজ ও প্রতারণার সহযোগী কাজী রবিউল ইসলাম। এছাড়া সাহেদের রিজেন্ট হাসপাতাল লিমিটেড, রিজেন্ট কেসিএস লিমিটেড ও রিজেন্ট ডিসকভারি ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেড নামে ৩ প্রতিষ্ঠানকেও অভিযুক্ত করা হয়েছে।
চার্জশিটে তদন্ত কর্মকর্তা বলেন ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ১৫ জুলাই পর্যন্ত বিভিন্ন ব্যক্তির সাথে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে আসামিরা ৭ কোটি ৯০ লাখ ৩৭ হাজার ৬৭০ টাকা আত্মসাৎ করে মানিলন্ডারিং করেন।
২০২০ সালের ২৫ আগস্ট ১১ কোটি ২ লাখ ২৭ হাজার ৮৯৭ টাকা মানিলন্ডারিংয়ের অভিযোগে উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন সিআইডির পুলিশ পরিদর্শক (নি.) ইব্রাহিম।
জানা যায়, ২০২০ সালের ৬ জুলাই উত্তরায় সাহেদের রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে ভুয়া করোনা রিপোর্ট জব্দ করে র‌্যাব। একই বছরের ১৫ জুলাই তাকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর