Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলশানে অগ্নিকাণ্ড: দগ্ধদের চিকিৎসায় ১৮ সদস্যের মেডিকেল বোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫১

ঢাকা: রাজধানীর গুলশানে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ রোগীদের চিকিৎসার জন্য ১৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন ইনিস্টিউটের পরিচালক অধ্যাপক ডা. রায়হানা আওয়ালকে প্রধান করে মেডিকেল টিমটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

রায়হানা আওয়াল জানান, ১৮ সদস্যের এ মেডিকেল বোর্ডে বার্ন বিশেষজ্ঞরা ছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিউরো সার্জারি, অর্থোপেডিক, জেনারেল সার্জারি ও থোরাসিক সার্জারি চিকিৎসকরা আছেন।

এখন পর্যন্ত গুলশানের আগুনের ঘটনায় তিনজনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তারা হলেন- মো. মুসা শিকদার (৩৩), রওশন আলী (৩০) ও শামা রহমান সিনহা (৩৭)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গুলশানের অগ্নিকাণ্ডের ঘটনায় আমাদের এখানে আরও দুই পুরুষ এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। তবে তাদের শরীরে কোনো বার্ন না থাকলেও শ্বাসনালী বার্ন থাকতে পারে। এর আগে শামা রহমান সিনহা নামে এক নারীকে নিয়ে আসা হয়।’

আহত শামা রহমান সিনহার স্বামী ফাহিম সিনহা। ফাহিম একমি গ্রুপের পরিচালক, এ ছাড়া জাতীয় ক্রিকেট বোর্ড ও আবাহনী ক্রিকেট একাডেমির পরিচালকের দায়িত্বে রয়েছেন।

আরও পড়ুন:

গুলশানে আগুনের ঘটনায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩

সারাবাংলা/এসএসআর/ইআ

গুলশানে আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর