Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণপিটুনিতে রেনু হত্যা মামলায় সাক্ষ্য ২৮ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩০

ঢাকা: রাজধানীর বাড্ডায় ছেলেধরা গুজবে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যা মামলায় ১৩ আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ২৮ মার্চ ধার্য করেছেন আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মুর্শিদ আহাম্মেদের আদালতে মামলাটির সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন কোন সাক্ষী আদালতে উপস্থিত হয়নি। এজন্য বিচারক নতুন করে সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

এদিন ১৩ আসামি আদালতে হাজির ছিলেন। মামলাটিতে এখন পর্যন্ত ১২ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

২০২১ সালের ১ এপ্রিল আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর আব্দুল হক ২০২০ সালের ১০ সেপ্টেম্বর ১৩ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- ইব্রাহিম ওরফে হৃদয় মোল্লা, রিয়া বেগম ময়না, আবুল কালাম আজাদ, কামাল হোসেন, মো. শাহিন, বাচ্চু মিয়া, মো. বাপ্পি, মুরাদ মিয়া, সোহেল রানা, আসাদুল ইসলাম, বেল্লাল মোল্লা, মো. রাজু ও মহিন উদ্দিন। এদের মধ্যে দুই জনকে অপ্রাপ্তবয়স্ক বলে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা।

এছাড়াও মামলাতে জাফর হোসেন পাটোয়ারী ও ওয়াসিম আহমেদ অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে দোষীপত্র দেয়া হয়েছে।

২০১৯ সালের ২০ জুলাই সকালে রাজধানীর উত্তর বাড্ডায় মেয়েকে ভর্তি করাবেন বলে স্থানীয় একটি স্কুলে যান তাসলিমা বেগম রেনু (৪০)। এ সময় তাকে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে হত্যা করা হয়।

ওই রাতেই রেনুর বোনের ছেলে নাসির উদ্দিন বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করা হয়। পরে সিসিটিভির ফুটেজ দেখে গণপিটুনিতে জড়িত কয়েকজনকে শনাক্তের পর গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/এআই/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর