Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশঙ্কামুক্ত নন শামা রহমান সিহনা

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০১

ঢাকা: আশঙ্কামুক্ত নন আহত শামা রহমান সিহনা। ৪৮ ঘন্টা পর তার বিষয়ে বিস্তারিত জানা যাবে। গুলশানে আগুনে আহতদের বিষয়ে সাংবাদিকদের এসব কথা বলেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডা. সামন্ত লাল বলেন, ‘গুলশানে আগুনের ঘটনায় এখন পর্যন্ত তিনজন রোগী ভর্তি আছেন। এরমধ্যে শামা রহমানের বিষয়ে কনসার্ন বেশি। তার কিছু পরীক্ষা নিরীক্ষা করানো হয়েছে। ৪৮ ঘন্টা পর তার বিষয়ে বিস্তারিত বলা যাবে। তবে শঙ্কামুক্ত বলা যাবে না। তাদের চিকিৎসার জন্য ১৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। প্রয়োজন হলে বোর্ডের সদস্য বাড়ানো হবে।’

তিনি বলেন, ‘আগুন লাগার ঘটনা শুনে রাত থেকেই আমাদের চিকিৎসকরা প্রস্তুত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে আহতদের চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর রাখছেন।’

এর আগে সকালে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ রোগীদের চিকিৎসার জন্য ইনিস্টিউটের পরিচালক অধ্যাপক ডা. রায়হানা আওয়ালকে প্রধান করে ১৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

রায়হানা আওয়াল জানান, ১৮ সদস্যের এ মেডিকেল বোর্ডে বার্ন বিশেষজ্ঞরা ছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিউরো সার্জারি, অর্থোপেডিক, জেনারেল সার্জারি ও থোরাসিক সার্জারি চিকিৎসকরা আছেন।

এখন পর্যন্ত গুলশানের আগুনের ঘটনায় তিনজনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তারা হলেন- মো. মুসা শিকদার (৩৩), রওশন আলী (৩০) ও শামা রহমান সিনহা (৩৭)।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গুলশান-২ নম্বরের একটি ১৪ তলা ভবনের ১১ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে।

সারাবাংলা/এসএসআর/ইআ

গুলশানে আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর