Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে মাদকের বিরুদ্ধে সেমিনার

সারাবাংলা ডেস্ক
২০ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৬

ঢাকা: শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির প্রক্টরিয়াল বডি ও আইকিউসির যৌথ উদ্যোগে ‘মাদক মুক্ত দেশ, টেকসই প্রজন্মের বাংলাদেশ’ শীর্ষক শিরোনামে একটি মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার অনুষ্ঠিত এই সেমিনারের আলোচনার প্রধান বিষয়বস্তু ছিল সমাজে মাদকাসক্তির প্রভাব, প্রতিকার ও করণীয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অত্যন্ত মূল্যবান ও তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমান। তিনি মাদকমুক্ত সমাজ গড়তে আত্মসচেতনতা তথা আত্মশুদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করে নিজেই নিজের নিয়ন্ত্রক হওয়ার আহ্বান জানিয়ে প্রশাসনকে মাদকের যোগানদাতা তথা হোতাদের মূলোৎপাটনের ব্যাপারে তৎপর হতে অনুরোধ করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বরেণ্য চিত্রশিল্পী মোস্তাফিজুল হক, ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুন নাহার ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের পুলিশ কমিশনার মোহাম্মাদ মোর্শেদ আলম ও তৌহিদুল ইসলাম, তুরাগ থানার অফিসার ইনচার্জ মওদুদ হাওলাদারসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তারা মাদকমুক্ত সমাজ গড়তে সকলকেই সচেতন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে পুলিশের ভূমিকা ও সীমাবদ্ধতাসহ মূল্যবান বিভিন্ন বক্তব্য তুলে ধরেন। আলোচ্য বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. পাড় মশিয়ুর রহমান, গভর্মেন্ট অ্যান্ড পলিটিকস এর বিভাগীয় প্রধাবন এবং আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. ইয়াসমীন আহমেদ ও ভারপ্রাপ্ত প্রক্টর সুকান্ত সেনগুপ্ত মূল্যবান বক্তব্য রাখেন।

সারাবাংলা/একে

শান্ত-মারিয়াম সেমিনার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর