Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরা উদ্ভাবনী ফ্যাশন অ্যান্ড এপারেল অ্যাওয়ার্ড পেল ‘ডিগারমা’

সারাবাংলা ডেস্ক
২০ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০৬

ঢাকা: দেশের ফ্যশন অ্যন্ড আপ্যারেল সেক্টরে উদ্ভাবনী দৃষ্টিভঙ্গি ও অভাবনীয় সাফল্যের জন্য ‘বেস্ট ইনোভেশন ইন ফ্যশন এন্ড আপ্যারেল অ্যাওয়ার্ড’ পেয়েছে ডিগারমা ।

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের পঞ্চম আয়োজন ২০২৩ এর এই পুরস্কার প্রদান করা হয়। জিপিএইচ ইস্পাত’র এই আয়োজনে সহযোগিতায় ছিল এটুআই এবং দ্য ডেইলি স্টার।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকার একটি পাঁচতারকা হোটেলে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ডিগারমার পুরস্কার গ্রহণ করেন ডিগারমার ম্যানেজিং ডিরেক্টর- ইফতেখারুল ইসলাম আল আমীন শিমুল এবং ডিগারমার ডিরেক্টর আব্দুল্লাহ আল সালেহ আনন্দ।

ডিগারমার ম্যনেজিং ডিরেক্টর ইফতেখারুল ইসলাম বলেন “স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের বৈদেশিক মুদ্রা অর্জনের প্রধান খাত আমাদের এপারেল সেক্টরকে অটোমেশানের আওতায় নিয়ে আসা জরুরি , আমরা সেই লক্ষ্যেই কাজ করছি এবং ডিগারমা হবে এই খাতের গেইম চেঞ্জার।”

বাংলাদেশ বিজনেস ইনোভেশন সামিট-এর চতুর্থ সংস্করণের আয়োজনে এই পুরস্কার প্রদান করা হয়, যেখানে মোট ৪৯টি উদ্ভাবনীকে স্বীকৃতি দেওয়া হয়। এর মধ্যে ২৬টি বিজয়ী ও ২৩টি অনারেবল মেনশন্স হিসেবে স্বীকৃতি পায়।

অন্যান্য ক্যাটাগরির মধ্যে অ্যাসপায়ার টু ইনোভেশন (এটুআই), ডাইরেক্টরেট অব ন্যাশনাল কনজিউমার রাইটস প্রোটেকশন, ফোরএ ইয়ার্ন ডায়িং লিমিটেড, ফ্রোবেল অ্যাকাডেমি, বাংলা ইস্কুল অ্যান্ড সিঙ্গুলারিটি লিমিটেড, এসিআই লিমিটেড, হিসাব টেকনোলজিস, মাস্টারকার্ড এবং গ্রিন ডেল্টা ইনসিওরেন্স লিমিটেড পুরস্কার অর্জন করেছে।

বিজ্ঞাপন

এবারের আয়োজনে ৫০০ জনের বেশি পেশাজীবী ও বিভিন্ন খাতের বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। এ বছর ৩০০ জন ব্যক্তি ও ১০০টিরও বেশি প্রতিষ্ঠান মোট ২১টি ক্যাটাগরিতে মনোনয়ন জমা দেয়। বিভিন্ন খাতের বিশেষজ্ঞদের নিয়ে গঠিত ৯ সদস্যের জুরি বোর্ডের মাধ্যমে স্বচ্ছ, জবাবদিহিমূলক এবং নিরপেক্ষ এই পুরস্কার বাছাই করা হয়।

সারাবাংলা/এসবি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর