Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশেষ ট্রাফিক নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪৮

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে বলা হয়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুশৃঙ্খলভাবে পালনের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার ও পার্শ্ববর্তী এলাকায় সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৫টা থেকে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত কয়েকটি পয়েন্টে রাস্তা বন্ধ/রোড ডাইভারশন দেওয়া হবে।

নগরবাসীকে যেসব এলাকা/রোড পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে সেগুলো হচ্ছে- শাহবাগ ক্রসিং, টিএসসি ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং, জিমনেশিয়াম মাঠ গেট, রমনা ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, বকশিবাজার ক্রসিং এবং চাঁনখারপুল ক্রসিং।

অন্যদিকে, বকশি বাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চাঁনখারপুল-রমনা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক এবং উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ককে প্রবেশ নিষেধ করা হয়েছে।

এছাড়া পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং ও শহিদুল্লাহ হল ক্রসিংয়ে পায়ে হেঁটে চলাচল করা যাবে।

পাশপাশি ভিআইপি গাড়ি পার্কিংয়ের স্থান হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠ, আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোকাররম ভবন মাঠ এবং সর্বসাধারণের জন্য নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিং ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে।

সারাবাংলা/ইউজে/এমও

বিশেষ ট্রাফিক নির্দেশনা মাতৃভাষা দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর