Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চন্দ্রনাথ পাহাড় থেকে ডেকোরেশন কর্মীর লাশ উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৬

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের তীর্থক্ষেত্র হিসেবে খ্যাত ‘চন্দ্রনাথ পাহাড়’ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে সমুদ্রপৃষ্ঠ থেকে অন্তঃত এক হাজার ফুট ওপরে পাহাড়ের খাদ থেকে লাশ উদ্ধার ফায়ার সার্ভিস পুলিশের কাছে হস্তান্তর করে।

মৃত আশুতোষ নাথ (৪৫) উপজেলার মুরাদপুর ইউনিয়নের বাসিন্দা। তিনি স্থানীয় একটি ডেকোরেশন দোকানের কর্মচারী।

শিবপূজা উপলক্ষে চন্দ্রনাথ পাহাড়ে আলোকসজ্জার কাজে ডেকোরেশন কর্মী আশুতোষ নাথ নিয়োজিত ছিলেন বলে মেলা কমিটির সীতাকুণ্ড শিব চতুর্দশী উদযাপন ও মেলা কমিটির কর্মকর্তারা জানিয়েছেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ সারাবাংলাকে বলেন, ‘শনিবার রাত থেকে আশুতোষ নিখোঁজ উল্লেখ করে তার স্ত্রী রোববার সকালে থানায় জিডি করেন। সোমবার পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি। আজ (মঙ্গলবার) সকালে মেলা কমিটি পাহাড়ের পাদদেশে মৃত অবস্থায় এক ব্যক্তি পড়ে থাকার কথা জানান। বিকেলে ফায়ার সার্ভিস কর্মীদের চার ঘন্টার চেষ্টায় লাশটি উদ্ধার করা হয়। লাশের সুরতহাল করার পর জানা যাবে কিভাবে কত দিন আগে আশুতোষের মৃত্যু হয়েছে।’

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১২০০ ফুট খাঁড়া পাহাড়ের ওপরে চন্দ্রনাথ ধামে প্রতিবছর শিব চতুর্দশীর মেলায় বাংলাদেশের বিভিন্ন জেলার পাশাপাশি ভারত, নেপালসহ বিভিন্ন দেশ থেকে পূণ্যার্থীরা আসেন। কয়েক লাখ মানুষের অংশগ্রহণে তিনদিন ধরে চলে মেলা। পূণ্যলাভের আশায় শিবপূজার রাতে পাহাড় পাড়ি দিয়ে অনেকে চন্দ্রনাথ ধামে গিয়ে শিবের মাথায় জল ঢালেন।

এবার শিবপূজা উপলক্ষে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) থেকে চারদিনের শিব চতুর্দশী মেলা শুরু হয়। স্থানীয় প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী, এবার পূণ্যার্থী দশ লাখ ছাড়িয়ে গেছে। চন্দ্রনাথ পাহাড়ে ওঠানামার সময় অসুস্থ হয়ে প্রায় আড়াই হাজার মানুষ চিকিৎসা নেন। ১৪ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।

সারাবাংলা/আরডি/একে

চন্দ্রনাথ পাহাড় ডেকোরেশন পাহাড়


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর