Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সব ধর্মের সহাবস্থান নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ’

স্টাফ ককরেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২০

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশে কোন ধর্মীয় বৈষম্য থাকার সুযোগ নেই। সরকার সব ধর্মের সহাবস্থান নিশ্চিত করতে বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর বাসাবোতে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের উদ্যোগে ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে অনুষ্ঠিত অতীশ দীপঙ্কর, বিশুদ্ধানন্দ ও শুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, নিজ ধর্মকে ভালোবাসার সঙ্গে সঙ্গে অন্যের ধর্মকেও সম্মান করতে হবে। বিভিন্ন ধর্মের মানুষের পারস্পরিক সম্মানবোধই বঙ্গবন্ধুর সোনার বাংলা নিশ্চিত করবে।

এ সময় তিনি ধর্মীয় সুযোগ সন্ধানীরা যাতে ধর্মকে ব্যবহার করে মানুষকে ভুল পথে পরিচালিত করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান।

এলজিআরডি মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ধর্মীয় বিভাজন মুক্ত সোনার বাংলা গড়ার জন্য সংগ্রাম করেছেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সব বৈষম্য দূর করার জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ধর্মীয় বৈষম্যের সাথে লিঙ্গ বৈষম্যও দূর করতে কাজ করছেন। শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন বুকে ধারণ করে বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বিগত ১৪ বছরে এই সরকারের দ্বারা বিদ্যুত, তথ্যপ্রযুক্তি এবং যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের ফলে মানুষের জীবনযাত্রার মানের ব্যাপক উন্নয়ন হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রী নব পণ্ডিত বিহার, কাতালগঞ্জ, চট্টগ্রামের উন্নয়নের জন্য ২ কোটি টাকা অনুদানের ঘোষণা দেন। এসময় বৌদ্ধ ভিক্ষুসহ গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরএফ/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর