Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলায় ড. মোহাম্মদ হাননানের ‘বাংলাদেশের গণমাধ্যম ১৯৯০-১৯৯৯’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৯

ঢাকা: অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ পেয়েছে ড. মোহাম্মদ হাননানের ‘বাংলাদেশের গণমাধ্যম ১৯৯০-১৯৯৯’ নামে গবেষণাগ্রন্থ। বইটি প্রকাশ করেছে অনন্যা।

শুক্রবার বিকেলে বইমেলায় অনন্যার প্যাভিলিয়নে বইটির মোড়ক উন্মোচিত হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বইটির প্রকাশক ও অনন্যার স্বত্বাধিকারী মনিরুল হক, দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু, বইটির লেখক ড. মোহাম্মদ হাননান এবং লেখক পরিবারের সদস্যরা।

বিজ্ঞাপন

নিজের বই সম্পর্কে ড. মোহাম্মদ হাননান বলেন, ‘বইটিতে স্বৈরাচার পতনের পর বাংলাদেশের গণমাধ্যম কোন দিকে মোড় নিল, কীভাবে বিভিন্ন মতবাদে বিভক্ত হলো, তার তথ্যচিত্র তুলে ধরা হয়েছে। এ বইকে ঠিক গবেষণামূলক বই না বলে তথ্যভিত্তিক ডকুমেন্টারি বলা যেতে পারে।

অনন্যার স্বত্বাধিকারী মনিরুল হক বলেন, ‘ড. মোহাম্মদ হাননান কয়েক দশক ধরে গবেষণামূলক বই লিখে আসছেন। নব্বই দশকের গণমাধ্যম নিয়ে লেখার জন্য তাকে ধন্যবাদ।’

দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু বলেন, ‘ড. মোহাম্মদ হাননান একজন প্রচারবিমুখ মানুষ। প্রায় দেড় শর মতো গবেষণামূলক বই তিনি লিখেছেন। কিন্তু নিজেকে সবসময় প্রচারের আলো থেকে দূরে রেখেছেন। যারা বাংলাদেশের গণমাধ্যম নিয়ে গবেষণা করতে চান, তাদের জন্য এ বই অবশ্যপাঠ্য।’

২১৬ পৃষ্ঠার গবেষণাধর্মী এই বইটির দাম ধরা হয়েছে ৩৫০ টাকা।

সারাবাংলা/এজেড/একে

বইমেলা ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর