Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা বার সমিতির পুনরায় নির্বাচনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪০

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতি (২০২৩-২৪) কার্যকরী কমিটি গঠনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে আয়োজিত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল থেকে এই দাবি জানায় সংগঠনটি।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন, মাসুদ আহম্মেদ তালুকদার, খোরশেদ আলম, ওমর ফারুক ফারুকী, মহসিন মিয়া, ইকবাল হোসেনসহ প্রমুখ।

বক্তরা জানান, গত ২২ ও ২৩ ফেব্রুয়ারিতে ঢাকা বারের নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই, এক তরফা সীল মারা, ভোট কারচুপি, জাল ভোট দেয়া হয়েছে। সাজানো ফলাফল ঘোষণা করা হয়েছে। আমরা এ বিতর্কিত নির্বাচন বাতিলের দাবি জানাচ্ছি। পুনরায় নির্বাচনের দাবি করছি।

গত ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা ২০ মিনিটে ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আবু। আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে সভাপতি পদে মিজানুর রহমান মামুন ও সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জুবায়ের, সিনিয়র সহসভাপতি পদে রুমানা জামান রীতু, সহসভাপতি শ্রী প্রাণ নাথ , ট্রেজারার বিবি ফাতেমা (মুন্নী), সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ফাহিম শরীফ, সহ-সাধারণ সম্পাদক মো. মাহবুব হোসেন (জয়) , লাইব্রেরি সম্পাদক মো. রেজাউল হক মিয়া (রিপন) , সাংস্কৃতিক সম্পাদক শিখা ইসলাম , দফতর সম্পাদক মো. গোলাম কিবরিয়া (সুমন), ক্রীড়া সম্পাদক এস এম মিজানুর রহমান ও সমাজকল্যাণ সম্পাদক পদে মো. আবুল হাসনাত (জিহাদ) জয় পেয়েছেন।

এছাড়া সদস্য পদে গাজী ইমরুল,জহির উদ্দিন,আশিফুল ইসলাম (মুরাদ),আসলাম হোসেন, মো. কামাল হোসেন, তানজির হোসেন (রবিন), মোছা. ইসমত আরা শারমিন (রীমু), নাসির উদ্দিন, সঞ্জয় কুমার কর্মকার,শারমিন সুলতানা টুম্পা ও ইয়াসিন জাহান (নিশান) বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

গত শুক্রবার ২৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে আইনজীবী সমিতির কার্যালয়ে এ ভোট গণনা শুরু হয়। এর আগে বুধবার ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে মাঝে এক ঘন্টা বিরতি দিয়ে বিকেল ৫টায় পর্যন্ত ভোটগ্রহণ হয়। দুইদিনে মোট ১৯ হাজার ৬১৮ ভোটারের মধ্যে নয় হাজার ২৪৩ জন আইনজীবী ভোট দেন।

এর আগে প্রথম দিনের ভোট গ্রহণ শেষে রাতে ভোট বর্জনের ঘোষণা দেন নীল প্যানেলের মনোনীত সভাপতি প্রার্থী খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম। নির্বাচনে কারচুপির অভিযোগ এবং নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জ্ঞাপন করেন তারা।

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর