Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি ও জোটের মধ্যে ভাঙনের ‍সুর: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৩

ফাইল ছবি: ওবায়দুল কাদের

ঢাকা: বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভেতরে ভেতরে মান-অভিমান শুরু হয়ে গেছে। ভাঙনের সুর বেজে উঠেছে। ফখরুল সাহেব আপনাদের দলও আমরা ভাঙব না। জোটও আমরা ভাঙব না। আপনারা যে সংকটে আছেন, আপনাদের দল আপনাদের জোট তাসের ঘরের মতো ভেঙে যাবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এখন খরার কবলে পড়েছে। অসুস্থ হবে। অচিরেই হাসপাতালে যাবে। নির্বাচনে না গেলে আইসিসিইউতে যাবে।’

মির্জা ফখরুল আবার লাফালাফি শুরু করেছে দাবি করে ওবায়দুল কাদের আরও বলেন, ‘জনগণ নাই, ঢাল নাই তলোয়ার নাই নিধিরাম সর্দার। নেতাকর্মীর আন্দোলন চলে না।

‘নির্বাচনে আসবেন না ভাল কথা! সংবিধান আছে, নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। ২০১৪ সালে আপনারা আসেননি বয়কট করেছেন? নির্বাচন কি হয়নি? নির্বাচনে না আসলে জোর করে আনতে যাব না কিন্তু নির্বাচন হতে দেবেন না; এর করলে খবর আছে। কিভাবে হতে না দেন? কত ধানে কত চাল আমরাও দেখে নেব? কত আন্দোলন কিন্তু বাস্তবে সব ভুয়া বলেও সমালোচনা করেন তিনি।

সরকারের উন্নয়ন অগ্রযাত্রার প্রসঙ্গ তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘অন্ধকারে ছিলাম, আলোতে এসেছি। কে আনলেন আলোতে? এনেছেন শেখ হাসিনা। তাই এই বাংলাদেশ আর আলো থেকে অন্ধকারে ফিরে যাবে না।’

বিএনপির এখন শক্তি কমে গেছে। খেলার দম কমে গেছে। বিএনপি খেলতে না পারলে কী করবে? যারা খেলতে আসবে আমরা আন্দোলনেও খেলব, নির্বাচনেও খেলব। নির্বাচন যারা প্রতিহত করতে আসবে তাদের সঙ্গে খেলা হবে, মোকাবিলা হবে। শেখ হাসিনার নেতৃত্বে মোকাবিলা হবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সমাবেশে আগত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘বিভিন্ন গেঞ্জি টুপি, বুঝতেই পারছি কারা কার সঙ্গে? এটি ভালো। তবে নির্বাচন এলে আমরা সবাই এক। যাকে শেখ হাসিনা নমিনেশন দেবেন, তার পক্ষে আমরা সবাই এক।’

মঞ্চে নেতার আধিক্য দেখেও ক্ষোভ প্রকাশ করে সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এত নেতার কাজ কী? কী কাজ করেন এই নেতারা?’

আগামী নির্বাচনকে লক্ষ্য করে সামনের দিনগুলোতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। দলের ভিতর কলহ বিভেদ থাকলে মিটিয়ে ফেলতে হবে। আওয়ামী লীগ যেন আওয়ামী লীগের শত্রু না হয়। এটি খেয়াল রাখবেন- বলেন ওবায়দুল কাদের।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ এ আরাফাত, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, মহানগরের উপদেষ্টাপরিষদ সদস্য সাদেক খানসহ ঢাকা জেলাসহ স্থানীয় নেতারা।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ ওবায়দুল কাদের টপ নিউজ বিএনপি রাজনীতি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর