Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রযুক্তি ব্যবহারে সন্তানকে সচেতন করে তুলুন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩৪

নারায়ণগঞ্জ: প্রযুক্তি ব্যবহারে সন্তানকে সচেতন করে তুলতে অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি ও গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মূর্তজা পাপ্পা।

তিনি বলেন, বর্তমান যুগ ডিজিটাল যুগ। এখন প্রায় সব কিশোর-কিশোরীর হাতে স্মার্টফোন। এর ফলে ইন্টারনেটে তাদের অবাধ বিচরণ। আর তাতেই ঘটে বিপত্তি। তাই প্রযুক্তি ব্যবহার সম্পর্কে সন্তানকে সচেতন করে তুলুন। যাতে তারা যেন কোনোভাবেই বিপথগামী না হয়। এ বিষয়টি খেয়াল রাখতে হবে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগ‌ঞ্জে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উপ‌জেলার কান্দাপাড়া এলাকায় ১০৮ নম্বর কান্দাপাড়া সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের বা‌র্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এ অনুষ্ঠা‌নে প্রধান অতিথি ছিলেন তিনি।

গাজী গোলাম মূর্তজা পাপ্পা বলেন, শিশু-কিশোররা স্কুল, কলেজ, কোচিং নিয়ে ব্যস্ত থাকে। অবসর সময়টা টিভি দেখে কিংবা কম্পিউটার বা মোবাইলে গেম খেলে পার করে। খেলাধুলা করে না বা সুযোগ পায় না। কিন্তু সুস্থ মানসিক বিকাশে খেলাধুলা করতে হবে। কেননা খেলাধুলার মাধ্যমে শিশু-কিশোরদের চিন্তার সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়। ভ্রাতৃত্ববোধ ও সম্প্রীতির সুসম্পর্ক গড়ে ওঠে। তাই মানসিক বিকাশে খেলাধুলার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, আপনার সন্তানের ভবিষ্যৎ কেমন হবে সেটি নির্ভর করে আপনি আপনার সন্তানের জন্য কেমন ভূমিকা রেখেছেন। কারণ একটি শিশুর মানসিক বিকাশে যাদের ভূমিকা সবচেয়ে বেশি তারা হলেন বাবা ও মা। কেননা সন্তানের জন্য প্রথম ও প্রধান শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে তার পরিবার, মা-বাবা। কাজেই বাবা-মা যা কিছু শেখাবেন সন্তানরা তাই শিখবে এবং সে অনুযায়ী সুনাম বা সফলতা বয়ে আনবে।

বিজ্ঞাপন

১০৮ নম্বর কান্দাপাড়া সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি সাইফুল হাসান সো‌হেলের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে রূপগঞ্জ উপ‌জেলা যুবলী‌গের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, তারাব পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান জাকারিয়া, তারাব পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাসেল শিকদার, তারাব পৌরসভার সংর‌ক্ষিত নারী কাউ‌ন্সিলর লায়লা পারভীন, উপ‌জেলা আওয়ামী লী‌গের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপু, তারাব পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লী‌গের সভাপ‌তি অলিউল্লাহ মি‌জি, সাধারণ সম্পাদক পিয়ার হো‌সেন, ১০৮ নম্বর কান্দাপাড়া সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তার হো‌সেন ভুঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর