Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসপাতালে গিয়ে মেডিকেল চেকআপ করিয়ে এলেন খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২০

ঢাকা: রাজধানীর ‘এভারকেয়ার’ হাসপাতালে গিয়ে মেডিকেল চেকআপ করিয়ে এলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৪টায় গুলশানের বাসা ‘ফিরোজা’থেকে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে যান তিনি। সেখানে দুই ঘণ্টা পরীক্ষা-নিরীক্ষা শেষ করে রাত সাড়ে ৮টায় বাসায় ফেরেন।

খালেদা জিয়া বাসায় ফেরার পর ‘ফিরোজা’র গেটের সামনে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শক্রমে ম্যাডামকে হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে বিভিন্ন ধরনের পরীক্ষা করা হয়েছে। ওই পরীক্ষার রিপোর্ট কাল নাগাদ পাওয়া যেতে পারে। তারপরে চিকিৎসকরা বসে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন।’

বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন জানতে চাইলে তিনি বলেন, ‘উনি আগের মতোই আছেন। শারীরিক অবস্থা পূর্বের ন্যায় আছে। অবস্থার তেমন কোনো পরিবর্তন হয় নাই।’

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একদল চিকিৎসকের অধীনে খালেদা জিয়া চিকিৎসাধীন আছেন। সর্বশেষ গতবছরের ১১ জুন এভারকেয়ার হাসপাতাল খালেদা জিয়ার হৃৎপিণ্ডের ব্লক অপসাররণ করে একটি স্টেন্ট বসানো হয়েছিল।

৭৭ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, হৃৎপিণ্ডে জটিলতা, ফুসফুস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে গুলশানের বাসা ‘ফিরোজায়’ করোনায় আক্রান্ত হওয়ার পর অসুস্থতা নিয়ে তাকে ছয় বার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

খালেদা জিয়া টপ নিউজ স্বাস্থ্য পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর