Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উড়ে এসে জুড়ে বসে যারা, তারা কেবল ভোগ বিলাস করে


১৭ ডিসেম্বর ২০১৭ ১৭:১৩

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উড়ে এসে জুড়ে বসে যারা তারা কেবল নিজেদের ভোগ বিলাসে ব্যস্ত থাকে। দেশের উন্নয়ন-পিছিয়ে যাওয়া নিয়ে তাদের কোনো অনুভূতি থাকে না। যারা আত্মত্যাগ করে তাদের যায় আসে।

রোববার রাজধানীর শেরেবাংলানগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখনেই দেশের উন্নয়ন হয়। ২০০৯ সালে আমরা সরকার গঠন করেছিলাম। এখন ২০১৭ সাল, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আমরা দেখিয়ে দিয়েছি বাংলাদেশ ভিক্ষা করে চলে না। বাংলাদেশ মাথা উচু করে চলছে, মাথা উচু করেই চলবে।

আমরা বলছি না, সিঙ্গাপুরের কোর্ট বলেছে খালেদা জিয়ার ছেলে লুট করেছে। ভাঙা স্যুটকেসের ভেতর থেকে এক সময় বেরিয়েছে কোকো-১, কোকো-২। এখন বের হচ্ছে শপিং মল। প্রমাণ হয়েছে খালেদা জিয়ার ছেলে বাংলাদেশের টাকা বিদেশে পাচার করেছে, বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এবারের বিজয় দিবসে সর্ব স্তরের জনগণের মধ্যে- তরুণ সমাজ তাদের মধ্যে যে উৎসাহ দেখা গেছে। তাদের ভেতরে মুক্তিযুদ্ধের চেতনা দেখেই বোঝা যায়, বাংলাদেশ এগিয়ে যাবে। বঙ্গবন্ধুর ভাষণ এক সময় বিএনপি নিষিদ্ধ করে রেখেছিল। সেই ভাষণ আজ সারা বিশ্বে মর্যাদা পেয়েছে। বাংলাদেশ মাথা উচু করে চলবে এটাই আজকের দিনের প্রতিজ্ঞা। বাংলার মানুষের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না এটাই হোক আজকের দিনের প্রতিজ্ঞা। স্বাধীন বাংলাদেশের মাটিতে যারা যুদ্ধাপরাধীদের মদদদাতা, রাজাকার-আল বদর-আল শামস বাহিনী গঠন করেছিল তারা কখনও ভোট পাবে না। ক্ষমতায় যেতে পারবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর