Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিপাহ ভাইরাসে একই পরিবারে ২ মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২৩ ১১:৩৬

নওগাঁ: নওগাঁর মান্দায় নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার (১ মার্চ) বিকেল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) তিনি মারা যান।

ফরিদা বেগম উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

এর আগে, ৮ ফেব্রুয়ারি ফরিদা বেগমের শ্বশুর আব্দুল হকও নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। এ ছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে আব্দুল হকের স্ত্রী রহিমা বেগমও (৬০) রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, আব্দুল হকের পরিবার বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন। এর দু’দিন পর হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। পরে অবস্থার অবনতি হলে গত ৮ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

এদিকে হকের পুত্রবধূ ফরিদা সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। বুধবার তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা। পরে একই দিন বিকেলে সেখানে তার মৃত্যু হয়।

মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ও জেলা স্বাস্থ্য বিভাগ যৌথভাবে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মান্দা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত হকের স্ত্রী রহিমা বেগমসহ দুইনজন অসুস্থ হয়ে ভর্তি আছেন। তাদের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরইমধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবি’র একটি টিম নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন।

সারাবাংলা/ইআ

নিপাহ ভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর