Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজিটাল আইন মামলায় ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২৩ ১৫:০৫

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. রাসেল ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার্জগঠন করেছেন আদালত। ফলে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বিচার কাজ শুরু হলো।

বৃহস্পতিবার (২ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত এই আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৯ এপ্রিল সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

বিজ্ঞাপন

এদিন শুনানিকালে রাসেলকে আদালতে হাজির করা হয়। তার পক্ষে আইনজীবী আহসান হাবীব অব্যাহতি চেয়ে শুনানি করেন। তবে শামীমা নাসরিন পলাতক থাকায় তার পক্ষে শুনানি করতে পারেননি আইনজীবী।

চার্জ গঠনের সময় রাসেল নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচারের প্রার্থনা করেন।

জানা যায়, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে আলমগীর হোসেন নামে এক গ্রাহক ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাড্ডা থানায় মামলাটি করেন।

২০২২ সালের ১৬ সেপ্টেম্বর রাসেল ও শামীমাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক প্রদীপ কুমার। ওই বছরের ১৯ অক্টোবর শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

সারাবাংলা/এআই/ইআ

ইভ্যালি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর