Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে খেলবে না আর ‘বিসিবি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ মার্চ ২০২৩ ১২:৪০

বগুড়া: বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জনবলসহ সবধরণের মালামাল সরিয়ে নিয়েছে। বৃহস্পতিবার হঠাৎ করে স্টেডিয়াম থেকে মালামাল গোছানো শুরু করে।

শুক্রবার (৩ মার্চ) বিসিবির ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জানান, বিসিবির পাঠানো ২টি কাভার্ড ভ্যানে মালামাল পাঠানোর কাজ শুরু হয়েছে। আগামীকাল শনিবারের মধ্যে তারা সবাই ঢাকায় চলে যাবেন।

জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) এই ভেন্যু থেকে জনবলসহ তাদের সব ধরনের মালামাল সরানোর নির্দেশ দিয়েছে। বগুড়া ভেন্যু জাতীয় ক্রীড়া পরিষদের কাছে হস্তান্তরের চিঠিও দিয়েছে বিসিবি। বিষয়টি বগুড়া জেলা ক্রীড়া সংস্থা স্বীকারও করেছে। বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে ভেন্যুতে খেলা পরিচালনার দ্বন্দ্বে বিসিবি আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু পরিত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এর মধ্যে দিয়ে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে জাতীয় পর্যায়ের ক্রিকেট লীগ আয়োজনের পথ বন্ধ হয়ে গেল। এ নিয়ে বগুড়ার ক্রীড়ামোদীদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে।

সূত্র জানায়, বগুড়া ভেন্যুতে বিসিবি শেখ কামাল যুব ক্রিকেট লীগের সূচি দিয়েছিলো ১ মার্চ থেকে। পরে তা সংশোধন হয়ে ৭ মার্চ থেকে ২৫ মার্চ করা হয়। এরইমধ্যে একই ভেন্যুতে জেলা ক্রীড়া সংস্থার ‘প্রিমিয়ার ডিভিশনাল ক্রিকেট লীগ’ শুরু হয়। এ নিয়ে বিসিবির সঙ্গে বিরোধ বাধে।

বিসিবি’র পক্ষ থেকে গত বুধবার বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলনের কাছে যুব ক্রিকেট লীগের বিষয় জানতে চাওয়া হয়। জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি লীগ চালিয়ে যাওয়ার কথা বললে বিসিবি ক্ষুব্ধ হয়। এর জেরে বুধবারই বিসিবি তাদের সব স্টাফকে ভেন্যু ত্যাগ করে ঢাকায় রিপোর্ট করতে বলে।

বিজ্ঞাপন

বগুড়া ভেন্যুতে ভেন্যু মানেজার, কিউরেটর ও গ্রাউন্ডস ম্যানসহ ১৭ জনবল রয়েছে বিসিবির। বিসিবি’র অধীনে বগুড়া ভেন্যুতে এতাদিন জাতীয় ক্রিকেট লীগ ও বাংলাদেশ ক্রিকেট লীগসহ বয়সভিত্তিক বিভিন্ন ম্যাচ নিয়মিত আয়োজন হতো।

বিসিবি’র বগুড়া ভেন্যু পরিত্যাগের বিষয়ে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন জানান, তাকে বিসিবি থেকে ফোন করা হয়েছিলো। ম্যাচ নিয়ে কথা হয়েছে। এটি জেলা ক্রীড়া সংস্থার মাথাব্যথা না। অন্য ম্যাচ আয়োজন করা হলে বগুড়ার ক্রিকেট ম্যাচ কিভাবে আয়োজন করা হবে বলে প্রশ্ন রেখে বলেন, ‘দীর্ঘদিন বিসিবি এই ভেন্যু নিয়ে কি করেছে?’

বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন সুজন জানান, এটি ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত। প্রতি মাসে এটি পরিচালনার জন্য ক্রিকেট বোর্ডকে বিপুল অর্থ ব্যয় করতে হলেও খেলা আয়োজনের বিষয়ে কোনো অগ্রাধিকার ছিলো না। শেখ কামাল যুব ক্রিকেট লীগ আয়োজন করা হলেও সে বিষয়ে ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত প্রাধান্য পায়নি। ফলে বোর্ড বগুড়া ভেন্যু আর না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

তবে সূত্র জানিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদকে বিসিবি’র ভেন্যু ফিরিয়ে দেওয়ার চিঠিতে জেলা ক্রীড়া সংস্থার অসহযোগিতার কথা উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, জাতীয় ক্রীড়া পরিষদ থেকে বরাদ্দ নিয়ে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম বিসিবি’র ভেন্যু হিসাবে ২০০৪ সালে যাত্রা শুরু করেছিলো। পরে এটি আইসিসি’র ভেন্যু হিসাবে স্বীকৃতি পায় ও আর্ন্তজাতিক ম্যাচও হয়। পরে অবশ্য এটি আইসিসি’র ভেন্যুর তালিকা থেকে বাদ পড়ে।

সারাবাংলা/এমও

বিসিবি শহীদ চান্দু স্টেডিয়াম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর