Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডুফা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ভাইকিংস

স্পোর্টস ডেস্ক
৩ মার্চ ২০২৩ ১৯:২৮

ঢাকা: ডুফা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে ডুফা ভাইকিংস। দলটি অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। ডিপিএল ২০২৩- এর রানার্স আপ হয়েছে ডুফা গ্ল্যাডিয়েটর্স।

শুক্রবার (৩ মার্চ) সকালে ডুফা প্রিমিয়ার লিগ উদ্বোধন করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম গোল্লা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের মাঠে এবারের আসরে ছয়টি দল প্রতিদ্বন্দ্বিতা করেছে।

ডিপিএল-এর প্রথম ম্যাচে মাঠে নামে ডুফা ভাইকিংস এবং ডুফা গ্ল্যাডিয়েটর্স। টুর্নামেন্ট শেষও হয়েছে এই দুই দলের প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে।

প্রথম ম্যাচের বড় স্কোর গড়ে ভাইকিংসরা। ম্যাচটি তারা জিতে নেয় ৩০ রানের ব্যবধানে। দিনের দ্বিতীয় ম্যাচে ডুফা ওরিয়র্সের মুখোমুখি হয় ডুফা চ্যালেঞ্জার্স। এই ম্যাচে ওরিয়র্সরা জয় পায় ৭ উইকেটের। তৃতীয় ম্যাচে ডুফা নাইট রাইডার্সদের বিরুদ্ধে নামে ভাইকিংসরা। এই ম্যাচেও ৯ উইকেটের বড় জয় পায় অপরাজিত চ্যাম্পিয়নরা।

দিনের চতুর্থ ম্যাচে ডুফা টাইটান্সরা প্রতিদ্বন্দ্বিতা করে ডুফা চ্যালেঞ্জার্সদের বিরুদ্ধে। এতে টাইটাইন্সরা জয় পায় ৪৯ রানের। পঞ্চম ম্যাচে খেলে ডুফা নাইট রাইডার্স এবং ডুফা গ্ল্যাডিয়েটর্স। এই ম্যাচে ১০ উইকেটের বড় জয় পায় গ্ল্যাডিয়েটর্সরা। ডিপিএল-এর ষষ্ট ম্যাচ খেলে ডুফা টাইটনস ও ডুফা ওরিয়র্স। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ডুফা টাইটান্স জিতে ৬ রানে।

প্রথম সেমিফাইনালে খেলে ডুফা ভাইকিংস ও ডুফা ওরিয়র্স। এতে ৬ রানে জিতে ফাইনাল নিশ্চিত করে ভাইকিংসরা। দ্বিতীয় সেমিফাইনালে খেলে ডুফা টাইটান্স ও ডুফা গ্ল্যাডিয়েটর্স। ১০ উইকেটের বিশাল জয়ে ফাইনালে উঠে গ্ল্যাডিয়েটর্সরা।

বিজ্ঞাপন

ফাইনাল ম্যাচে মাঠে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে দুই দল। শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয় চূড়ান্ত ফলাফলের জন্য। শেষ পর্যন্ত ৪ রানে ফাইনাল জিতে ডুফা প্রিমিয়ার লিগ ২০২৩ আসরের চ্যাম্পিয়ন হয় ভাইকিংসরা।

ফাইনাল ম্যাচ শেষে সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় ডুফা প্রিমিয়ার লিগ (ডিপিএল)-২০২৩ এর এবারের আসর।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ক্রিকেট দলের অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা রাকিবুল হাসান এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান এম সালাহউদ্দিন চৌধুরী। তারা বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন।

এবারের আসরে বেস্ট ব্র্যান্ডেড ফ্রেঞ্চাইজির পুরস্কার পেয়েছে ডুফা নাইট রাইডার্স। ফেয়ার প্লে ট্রফি পেয়েছে ডুফা টাইটান্স। বেস্ট ইনোভেটিভ ফ্র্যাঞ্চাইজির পুরস্কার পেয়েছে ডুফা চ্যালেঞ্জার্স এবং বেস্ট এক্টিভ ফ্র্যাঞ্চাইজির পুরস্কার পেয়েছে ডুফা ওরিয়র্স।

টুর্নামেন্টজুড়ে অনবদ্য পারফর্মেন্স করেন চ্যাম্পিয়ন ভাইকিংসের রবীন। ভাইকিংসদের খেলা চারটি ম্যাচেই হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। সেরা বোলারসহ ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কারও নিজের করে নিয়েছেন রবীন।

এবারের আসরে সবচেয়ে বেশি ১৫০ রান এসেছে টাইটান্সের জামিলের ব্যাট থেকে। তিনি মাত্র ৩ ম্যাচ খেলে সর্বোচ্চ রান সংগ্রাহকের এই রেকর্ড গড়েন। এবার বেস্ট ফিল্ডারের পুরস্কার পেয়েছেন ভাইকিংসের হুমায়ুন। বেস্ট উইকেট কিপারের পুরস্কার পেয়েছেন চ্যাম্পিয়ন দল ভাইকিংসের জাহিদ কবির।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্সের (ডুফা)। মাঠের ক্রিকেটের আদলে ডুফা প্রিমিয়ার লিগ অনেকটা বন্ধুত্বের মিলনমেলা। এবার মাঠে গড়িয়েছে ডুফা প্রিমিয়ার লিগের তৃতীয় আসর।

বিজ্ঞাপন

আসরের প্রতিটি ম্যাচ সম্প্রচারিত হয় ডুফার ইউটিউব চ্যানেলে। ডিপিএল’র সবকটি ম্যাচ দেখা যাবে চ্যানেলটির Dufa Premier League 2023 প্লে লিস্টে।

সারাবাংলা/আইই

ডুফা প্রিমিয়ার লিগ (ডিপিএল)-২০২৩ ডুফা ভাইকিংস

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর