Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আওয়ামী লীগ সরকারের পতন বিএনপির মূল দাবি হওয়া উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট
৩ মার্চ ২০২৩ ১৯:৫৮

ঢাকা: গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো বিএনপির মূল দাবি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে এক পেশাজীবী সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ রাজবন্দিদের মুক্তির দাবি এবং দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ এ সমাবেশের আয়োজন করেন।

গয়েশ্বর বলেন, আমাদের এখন মুখ্য দাবি হওয়া দরকার রাষ্ট্রীয় ক্ষমতা থেকে এই সরকারকে সরানো। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা এখন অপরিহার্য হয়ে পড়েছে।

আওয়ামী লীগ সরকার দেশপ্রেমিক নয় বলে মন্তব্য করে তিনি বলেন, এই সরকার জাতীয়তাবাদী নয়, দেশপ্রেমিক নয়, গণতান্ত্রিকও নয়। যার কারণে এরা জনগণের কথার তোয়াক্কা করে না।

গয়েশ্বর বলেন, একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (বিএনপি সমর্থিত) বলেছেন, জনগণ থাকবে নিরাপদে ঘরে, ভোট দেবে প্রশাসন, সন্ধ্যায় ফল গণনা করবে নির্বাচন কমিশন। অর্থাৎ জনগণ ভোটকেন্দ্রে যেতে পারবেন না, ২০১৮ সালের নির্বাচন দেখেছেন, কারা ভোট দিয়েছে? প্রশাসন। প্রশাসন বলতে বোঝায় ডিসি-এসপি, পুলিশ ইত্যাদি। কে কত ভোট দিতে পারে। কারণ ভয়, না হয় চাকরি যায়। দেশটা আমার একার নয়, আপনারও নয়। যারা পুলিশে চাকরি করেন, পুলিশে আজীবন চাকরি করবেন না।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গনি চৌধুরীর পরিচালনায় সমাবেশে অধ্যাপক সিদ্দিকুর রহমান খান, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক নজরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক রাশেদুল হক, আমিরুল ইসলাম কাগজী, অ্যাডভোকেট আবেদ রাজাসহ প্রমুখ বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর