Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার ৩৭৫ নমুনা সংগ্রহ, শনাক্ত ২

সারাবাংলা ডেস্ক
৪ মার্চ ২০২৩ ১৭:১৭

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৪৫ জনই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৪টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬২টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিবৃতিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৮৭৫টি। এর মধ্যে নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৮৭৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫৩ লাখ ১২ হাজার ৭৬৪টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে দুইজনের শরীরে। এ ছাড়া সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৪ হাজার ১৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ২৩ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৩১ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৮ দশমিক ৩৫ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৯ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৬ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

সারাবাংলা/ইআ

কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনা ভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর