Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কম সময়ে-খরচে রায় হলেই প্রতিষ্ঠা পাবে ন্যায় বিচার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২৩ ১৮:১৫

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, ছবি: সারাবাংলা

চুয়াডাঙ্গা: কম সময়ে ও কম খরচে মামলার রায় হলে ন্যায় বিচার প্রতিষ্ঠা পাবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

শনিবার (৪ মার্চ) সকাল ১১টায় চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি। এতে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতিরি সভাপতি অ্যাডভোকেট সেলিম উদ্দিন খান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বী সাগর।

হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘কম সময়ে ও কম খরচে বিচারপ্রার্থীদের বিচার দিতে হবে। তাহলেই ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে।’

চুয়াডাঙ্গা বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, ‘বিচারকদের পুরাতন মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করার জন্য বলা হয়েছে। সারাদেশে প্রথম গত এক বছরে ১০০ ভাগেরও বেশি মামলা নিষ্পত্তি হয়েছে। বিচারকরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কিন্তু জনবল কম থাকায় মামলা নিষ্পত্তি করা সম্ভব হচ্ছে না। আরও জনবল বাড়ানোর জন্য আমরা চেষ্টা করবও।’

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি এ কে এম হাফিজুল আলম, জেলা ও দায়রা জজ জিয়া হায়দার, জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুসরাত জেরীন, পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফুর রহমান শিশির।

এর আগে, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সকাল ৯টায় চুয়াডাঙ্গা আদালতে আগত বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। এরপর সকাল সোয়া ৯টায় চুয়াডাঙ্গা বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

সারাবাংলা/এনএস

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর