Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শুধু রাজনীতি কেন, নির্বাচনও করবেন খালেদা জিয়া’

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২৩ ১৯:৩৮

ঢাকা: জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, ‘মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ক্ষমতাসীনরা এখন বলছেন- বেগম জিয়া রাজনীতি করতে পারবেন। আমরা বলব, খালেদা জিয়া শুধু রাজনীতি কেন, নির্বাচনও করবেন এবং আগামীতে এ দেশের প্রধানমন্ত্রীও হবেন।’

শনিবার (৪ মার্চ) রাজধানীর বিজয়নগরে আল রাজি কমপ্লেক্সের সামনে পদযাত্রাপূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।সংক্ষিপ্ত সমাবেশের পর পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয় সমমনা জোটের পদযাত্রা।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায় এবং গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এ পদযাত্রা আয়োজন করা হয়।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, সরকারের দুঃশাসনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ আজ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্যে রয়েছে। কিন্তু জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে তাদের কোনো কার্যকরী পদক্ষেপ নেই। তারা ব্যস্ত দুর্নীতি ও লুটপাটে। লুটপাটের মাধ্যমে দেশ থেকে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। এসব টাকা ফেরত আনতে হবে, দুর্নীতিবাজদের বিচার করতে হবে।

ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে এবং জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের সঞ্চালনায় পদযাত্রাপূর্ব সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ।

সারাবাংলা/এজেড/আইই

জাতীয়তাবাদী সমমনা জোট জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর