Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলিস্তানের বিস্ফোরণের ঘটনা নাশকতা নয়: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২৩ ২১:১২

ঢাকা: রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়ার বিস্ফোরণের ঘটনা নাশকতামূলক নয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (৭ মার্চ) ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি কথা বলেন। তিনি বলেন, আমি এখানে এসে জানতে পেরেছি দশ থেকে বারো জন লোক মারা গেছে। আরও অনেকেই চিকিৎসাধীন অবস্থায় আছেন। এর মধ্যে অনেকের অবস্থা খুব গুরুতর।

কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, গুলিস্তানের সিদ্দিক বাজারের নর্থ সাউথ রোডে একটি বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে। ওখানে আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না। অনেক সময় দেখা যায় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা হবে-এটা নাশকতা নাকি দুর্ঘটনা।

তিনি আরও বলেন, আমরা এখন পর্যন্ত যতটুকু জানতে পেরেছি সিদ্দিক বাজারের সেটি একটি বাণিজ্যিক ভবন ছিল। নিচ তলায় বিভিন্ন সেনেটারি সামগ্রী ছিল। ওই ভবনে গ্রামীণ ব্যাংক ও ব্রাক ব্যাংক এর অফিস ছিল। আরও কিছু কমার্শিয়াল দোকান ছিল। যেহেতু সেটিধ্বংসস্তূপ পরিণত হয়েছে ,তাই তদন্ত না করে বিস্তারিত বলতে পারব না।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তানে ওই ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২০ জনের বেশি। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার কাজ চালাচ্ছে।

সারাবাংলা/এআই/ইএইচটি

গুলিস্থানে বিস্ফোরণ বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর