Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল, ববির রাজনৈতিক সক্রিয়তার বিষয় নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৩ ১৫:১৭

ঢাকা: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়েছেন তার দৌহিত্র রাদোয়ান মুজিব সিদ্দিক ববি। এই ফুল দেওয়ার সঙ্গে ববির রাজনৈতিক সক্রিয়তার কোনো বিষয় নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৮ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সম্পাদকদের সঙ্গে যৌথ সভা শেষে তিনি এমন দাবি করেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের শান্তির কর্মসূচি অব্যাহত থাকবে। বিরোধীদল বলছে পাল্টাপাল্টি করছি। আমরা কিন্তু শান্তি সমাবেশ করছি তাদের পক্ষ থেকে অশান্তির আশঙ্কায়। তারা অশান্তি সৃষ্টি করতে পারে। আমরা ক্ষমতায় আছি। দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধান আমাদের দায়িত্ব, এটা আমাদের কর্তব্য। সে কারণে জনগণের পাশে আমরা আছি। জনগণকে আশ্বস্ত করছি। আপনারা নিশ্চিন্তে আপনাদের দৈনন্দিন কর্মকাণ্ড চালিয়ে যাবেন।’

তিনি বলেন, ‘কোনো প্রকার সন্ত্রাস বা নৈরাজ্যমূলক আগুন সন্ত্রাসের আশঙ্কাগুলো আমরা এড়িয়ে যেতে পারি না। ২০১৩ ও ২০১৪ সালেও আমরা দেখেছি বিএনপি যখন আন্দোলনে ব্যর্থ হয় তখন তারা আগুন সন্ত্রাসের আশ্রয় নেয়, ভাংচুর করে, মানুষ পুড়িয়ে মারে। এ ঘটনা খুব বেশিদিন আগের নয়। কাজেই এ ব্যাপারে আমরা নিজেরা সতর্ক আছি এবং দেশবাসীকেও সতর্ক থাকতে অনুরোধ করছি।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী দেশে নেই। ঐতিহাসিক ৭ মার্চ আমাদের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ দিবস। প্রধানমন্ত্রী ও তার পরিবারের পক্ষ এদিন রাদোয়ান মুজিব সিদ্দিক ববি ফুল দিয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) ছিলেন না; কিন্তু তিনি এই দিনটাকে কতটা গুরুত্ব দেন- এটা তারই প্রমাণ। এর সঙ্গে রাজনৈতিক সক্রিয়তার কোনো বিষয় আছে বলে আমার জানা নেই। তিনি ফুলে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যার পক্ষ থেকে। এর সঙ্গে রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে গবেষণা করার আপাতত কোনো প্রয়োজন আছে বলে মনে করি না।’

বিজ্ঞাপন

যৌথসভায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, আব্দুর রহমান, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর