Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ হয়নি: তিতাস

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৩ ১৬:১৫

ঢাকা: গ্যাস থেকে কিংবা গ্যাসের লিকেস থেকে বিস্ফোরণ হয়নি বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বিল্ডিংয়ের ভেতর একটি রাইজারের আলামত পাওয়া গেছে কিন্তু রাইজারটি অক্ষত রয়েছে বলেও জানায় সংস্থাটি।

বুধবার (৮ মার্চ) দুপুরে রাজধানীর সিদ্দিক বাজারে ঘটনাস্থল পরিদর্শন এবং আলামত সংগ্রহ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিতাস গ্যাস লিমিটেডের পরিচালক (অপারেশন্স) মো. সেলিম মিয়া।

তিনি বলেন, এই ঘটনার পর তিন পর্যায়ে আমরা তদন্ত করেছি। আরও তদন্ত করছি। গ্যাস ডিটেক্টর মেশিন দিয়ে গ্যাসের আলামত নেওয়ার চেষ্টা করছি। এই বিল্ডিং একটি রাইজারের আলামত পাওয়া গেছে। রাইজারটি বিধ্বস্ত হয়নি, রাইজারটি অক্ষত অবস্থায় রয়েছে। গ্যাস ডিটেক্টর মেশিনের যে আলামত পাওয়া গেছে, গ্যাস থেকে বিস্ফোরণ হওয়ার মত কোন বিষয়ে আমরা পাইনি। এতে প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি যে, গ্যাস থেকে বিস্ফোরণ হয়নি। ফার্দার কি তদন্ত হয় পরবর্তীতে এ বিষয়টি বলতে পারছি না।

তিনি আরও বলেন, তদন্তের পর সব বিষয় বেরিয়ে আসবে যদি কোন বিষয় থেকে থাকে। আমরা এখন পর্যন্ত গ্যাসের কারণে বা লিকেজের কারণে বিস্ফোরণ হয়েছে এরকম কোন বিষয় পাচ্ছি না। পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে, এখনই কেউ ঘটনার মূল বিষয় সম্পর্কে বলতে পারছে না,পারবে না।

সারাবাংলা/ইউজে/ এনইউ

গুলিস্তান ট্র্যাজেডি টপ নিউজ তিতাস গ্যাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর