Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নারী উন্নয়নের অগ্রদূত শেখ হাসিনা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৩ ২২:২৭

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌ব পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেছেন, বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উন্নয়নের অগ্রদূত।

তিনি বলেন, অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিকসহ সবক্ষেত্রে নারীরা এখন এগিয়ে যাচ্ছে। নারীদের এই যে অগ্রগতি বা সব ক্ষেত্রে শক্ত অবস্থান। এটি তৈরি করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য অবদান আমরা দেখতে পাই।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বুধবার (৮ মার্চ) বিকেলে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

দিবসটি উপলক্ষে বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকায় রূপসী-মুড়াপাড়া-কাঞ্চন সড়কে বর্ণাঢ্য র‌্যালি বের করে উপজেলা আওয়ামী মহিলা লীগ। এতে নেতৃত্ব দেন মেয়র হা‌ছিনা গাজী।

র‌্যালিটি রূপসী এলাকার রূপসী শহীদ বকুল স্মৃ‌তি সংস‌দ ভব‌নের সামনে থেকে শুরু হয়ে রূপসী-মুড়াপাড়া-কাঞ্চন সড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রূপসী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেয়র হাছিনা গাজী বলেন, দুর্বার গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আর এগিয়ে যাওয়ায় নারীদের অবদান অনস্বীকার্য। তাদের অবদানকে অবশ্যই মূল্যায়ন করতে হবে।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নারী-পুরুষ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, নারীকে বাদ দিয়ে কোনো দেশেই উন্নয়ন সম্ভব নয়। সব উন্নয়ন ও অগ্রগতির পেছনে নারী ও পুরুষের সমান অংশীদারিত্ব প্রয়োজন। বর্তমানে নারীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে বুঝাতে সক্ষম হয়েছে যে এখন আর তারা কারো বোঝা নয়। তারা সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের পায়ে দাঁড়াতে সক্ষম।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পালের সঞ্চালনায় র‌্যালি ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মোহাম্মদ ফিরোজ ভুঁইয়া, রূপগঞ্জ উপ‌জেলা যুবম‌হিলা লী‌গের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, তারাবে পৌরসভার নারী কাউন্সিলর মাহফুজা আক্তার, তারাবে পৌরসভার সাবেক নারী কাউন্সিলর আছমা বেগম, ম‌হিলা লীগ নেত্রী লাভলী আক্তার, ফেরদৌসী জান্নাত রুমা, পারুল আক্তার, ইউপি সদস্য খোদেজা বেগম প্রমুখ।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর