Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিদ্দিক বাজারে বিস্ফোরণ: রাজউকের ২ কমিটি গঠনের প্রক্রিয়া চলমান

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৩ ২২:৪৭

ঢাকা: রাজধানীর সিদ্দিক বাজারে ক্যাফে কুইন স্যানিটারি মার্কেটে বিস্ফোরণের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করতে যাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এর মধ্যে একটি কমিটি কাজ করবে বিস্ফোরণ নিয়ে। আরেকটি কমিটি কাজ করবে ভবনের কী হবে সেটা নিয়ে।

বুধবার (৮ মার্চ) রাত সাড়ে আটটায় রাজুক অঞ্চল-৫ এর পরিচালক হামিদুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন। হামিদুল ইসলাম বলেন, ‘সিদ্দিক বাজার বিস্ফোরণ ঘটনায় কারণ খুঁজতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের কাজ চলমান। তার প্রধান হবেন হামিদুল ইসলাম। আর ভবনটি এখন কী অবস্থায় আছে সে বিষয় নিয়ে আরও পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের কাজ চলছে। আজ সরকারি ছুটি থাকায় কোনো কিছুই করা সম্ভব হয়নি।’

ক্ষতিগ্রস্ত ওই ভবনের সামনে দিয়ে মূল সড়ক হওয়ায় সেটি সরিয়ে নেওয়া হবে কি না, সে বিষয়ে তদন্ত কমিটি করা হবে। কারণ ইতোমধ্যেই ভবনটি ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ঝুঁকিমুক্ত বলে ব্যানার টানিয়ে দেওয়া হয়েছে।

ইতোমধ্যে ডিএসসিসির পক্ষ থেকে পরিচ্ছন্নতাকর্মীরা এসে সবকিছু পরিষ্কার করে নিয়ে গেছে। এখন রাস্তায় কোনো ময়লা নেই। ফায়ার সার্ভিসের একটি ইউনিট রয়েছে আর একটি অ্যাম্বুলেন্স রয়েছে সেখানে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

বিস্ফোরণ সিদ্দিক বাজার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর