Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাড়িসহ ছিনতাই হওয়া টাকা উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২৩ ১৯:০৫

ঢাকা: রাজধানীর উত্তরায় দিনদুপুরে অস্ত্র ঠেকিয়ে একটি বেসরকারি ব্যাংকের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় গাড়ি ও টাকা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় গাড়িচালককে আটক করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেল ৪টার দিকে হোটেল লা মেরিডিয়ানের সামনে থেকে গাড়িসহ টাকা উদ্ধার করে ডিবি। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, চার ট্রাঙ্কের মধ্যে তিনটি ট্রাঙ্ক উদ্ধার করা হয়েছে। ১১ কোটি ২৫ লাখ টাকার মধ্যে ৯ কোটি টাকা ট্রাঙ্ক উ্দ্ধার করা হয়েছে। ১১ কোটি ২৫ লাখের মধ্যে ৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘ছিনতাই করা টাকার চারটি বক্স নিয়ে পালিয়েছিলেন ছিনতাইকারীরা। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে গাড়িচালককে আটক করা হয়েছে। ঘটনার ৮/৯ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করা হয়েছে। গাড়িচালকের কাছ থেকে তিনটি বক্স উদ্ধার করা হয়েছে। একটি বক্স নিয়ে ছিনতাইকারীরা পালিয়ে গেছেন। অভিযান অব্যাহত রয়েছে।’

ডিএমপির উত্তরা বিভাগের উপ কমিশনার (ডিসি) মোর্শেদ আলম সাংবাদিকদের বলেন, ‘রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ডাচ্-বাংলা ব্যাংকের টাকার গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটে। প্রথমে একটি গাড়ি সামনে এসে টাকার গাড়িকে আটকে দেয়। এরপর ওই গাড়ি থেকে একজন নেমে এসে টাকার গাড়ির চালককে কলার ধরে নামায় এবং থাপ্পর দেয়। এরপর অন্যরা এসে অস্ত্র ঠেকিয়ে বাকিদের নামিয়ে দেয় এবং গাড়িসহ পালিয়ে যায়।’

ডিসি আরও বলেন, ‘বুথে টাকা ঢোকাতে গাড়িটি ঢাকা থেকে সাভার ইপিজেডে যাচ্ছিল বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংক দাবি করেছে ওই গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিল। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে রাজধানীর উত্তরাসহ বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

ছিনতাই হওয়া টাকা টপ নিউজ ডাচ-বাংলা ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর