Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে ভুয়া আইডি খুলে ৫০ ছাত্রীকে ‘ব্ল্যাকমেইল’, অবশেষে ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২৩ ২০:৫১

ছবি-আল মামুন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের ছবি ব্যবহার করে ফেসবুক আইডি খুলে ‘ব্ল্যাকমেইল’ করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ মার্চ) সকালে নগরীর দক্ষিণ হালিশহরের নিউমুরিং তক্তারপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন এ তথ্য জানিয়েছেন। অর্ধশতাধিক ছাত্রীকে হেনস্থার সঙ্গে যুবকটি জড়িত বলেও জানিয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

গ্রেফতার আল মামুন (৩০) চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলে (সিইপিজেড) এক পোশাক কারখানায় কর্মরত ছিলেন। তার বাসা নিউমুরিং এলাকায়।

এডিসি আসিফ মহিউদ্দীন সারাবাংলাকে জানান, ভুক্তভোগী কয়েকজন ছাত্রী সাইবার ক্রাইম ইউনিট এবং পুলিশ সদর দফতরের সাইবার সাপোর্ট ফর উইমেন সেলে আল মামুনের বিরুদ্ধে অভিযোগ করেন।

তাদের অভিযোগ, আল মামুন প্রথমে ফেসবুকে তাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতেন। সেটা গ্রহণের কয়েকদিন পর দেখা যেত, তাদের ছবি দিয়ে একাধিক ভুয়া আইডি তৈরি করা হয়েছে। সেই আইডিতে বিভিন্ন অশ্লীল ছবি পোস্ট করা হতো। আবার সেই আইডি থেকে ছাত্রীদের রিকোয়েস্ট পাঠানো হতো। অথবা সেই আইডির লিংক ছাত্রীদের মেসেঞ্জারে পাঠিয়ে তাদের ছবি-ভিডিও পাঠানোর জন্য চাপ দিতেন আল মামুন। মেসেঞ্জারে ভিডিও কল দিয়ে বিভিন্ন কুপ্রস্তাব দিতেন।

‘এসব অভিযোগের ভিত্তিতে আল মামুনকে গ্রেফতারের পর তার মোবাইলে অন্তঃত ৫০ জনের ভুয়া ফেসবুক আইডি পাওয়া গেছে। এর সবগুলোই বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কিশোরী-তরুণীর। তার বিরুদ্ধে সাইবার সিকিউরিটি আইনে ইপিজেড থানায় মামলা করা হয়েছে।’- বলেন এডিসি আসিফ মহিউদ্দীন।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর