Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলা আ.লীগ থেকে বাদ পড়লেন মিরু, নতুন সদস্য ফিরোজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ মার্চ ২০২৩ ০০:২৭

সিরাজগঞ্জ: সম্প্রতি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে সদস্য পদ পেয়েছিলেন শাহজাদপুরের সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি ও শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র হালিমুল হক মিরু। তবে তাকে সেই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কমিটিতে তার জায়গায় এসেছেন পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাপস সিরাজী। এছাড়া সদস্য পদে নতুন করে অন্তর্ভুক্ত করা হয়েছে সাবেক ছাত্রনেতা ফিরোজ আল আমিনকে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার এ তথ্য নিশ্চিত করেন।

মো. আব্দুস সামাদ তালুকদার বলেন, ‘সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি সাবেক মেয়র হালিমুল হক মিরুর নাম সদস্য পদ থেকে কেটে দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। তার ওই জায়গায় স্থান পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাপস সিরাজী। আর কমিটিতে নতুন করে অন্তর্ভুক্ত করা হয়েছে জনপ্রিয় সাবেক ছাত্রনেতা এবং যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফিরোজ আল আমিনকে।’

তিনি বলেন, ‘কয়েকদিন আগে জেলা আওয়ামী লীগের কমিটির অনুমোদন হলে হালিমুল হক মিরুর নামে বিভিন্ন পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। বিষয়টি কেন্দ্রের নজরে এলে তারা তার নামটি সদস্য থেকে বাদ দেন। কারণ তার নামে মামলা চলছে ও চার্জশিট হয়েছে।’

প্রসঙ্গত, গত বছরের ২৮ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক হিসেবে আব্দুস সামাদ তালুকদারের নাম ঘোষণা করেন।

সম্মেলনের প্রায় এক বছর পর গত ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা এক চিঠিতে ৭৪ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ও ২৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে কার্যনির্বাহী কমিটির সদস্য পদে স্থান পান সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি ও সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। ঘটনার পর নিহতের স্ত্রী নুরুন্নাহার খাতুন তৎকালীন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করেন।

ওই বছরের ৬ ফেব্রুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর পরই দল থেকে মিরুকে সাময়িক বহিষ্কার করা হয়। তখন মেয়র পদ থেকেও তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। দুই বছর সাড়ে নয় মাস কারাভোগ করে এখন জামিনে আছেন তিনি। মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন।

সারাবাংলা/পিটিএম

ফিরোজ আল আমিন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ হালিমুল হক মিরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর