Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের দিনব্যাপী স্বাস্থ্যসেবা

সারাবাংলা ডেস্ক
১০ মার্চ ২০২৩ ১৮:৪০

চট্টগ্রাম ব্যুরো: দিনব্যাপী পরিচালিত এক ক্যাম্পে প্রায় দেড়’শ রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন। বিভিন্ন রোগের চিকিৎসার পাশাপাশি তাদের ডায়াবেটিস পরীক্ষা এবং ওষুধ দেয়া হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) সকাল থেকে নগরীর আগ্রাবাদের দাইয়াপাড়া এলাকায় ফাউন্ডেশনের পক্ষ থেকে এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করা হয়।

করোনাকালীন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা চিকিৎসক বিদ্যুৎ বড়ুয়ার তত্ত্বাবধানে এই ক্যাম্পে ৮ জন চিকিৎসক, ১০ জন স্বাস্থ্যকর্মীসহ ৩০ জন স্বেচ্ছাসেবক দুঃস্থ-অসহায় রোগীদের সেবা দিয়েছেন।

ডা. বিদ্যুৎ বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘আমরা প্রতিনিয়ত ক্যাম্পের পরিধি বাড়ানোর চেষ্টা করছি। ৫০ জন রোগী দিয়ে আমরা ক্যাম্প শুরু করেছিলাম। এখন প্রায় ২০০ রোগীকে সেবা দিচ্ছি। ইতোমধ্যে বিএসআরএম গ্রুপ আমাদের এই কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত হয়েছে। আমরা সবাই মিলে দেশে স্বাস্থ্যসেবার ঘাটতি পূরণে কাজ করে যাচ্ছি।’

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. মোতাহার হোসেন শাওন, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, জয় বড়ুয়া, রমিজ উদ্দীন, অজয় কর রোগীদের সেবায় ছিলেন। স্বেচ্ছাসেবী সংগঠন দাইয়াপাড়া যুব সমাজ, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, মের্সাস পাওয়ার সোর্স ও রোটারেক্ট ক্লাব এতে সহযোগিতা দিয়েছে।

সারাবাংলা/আরডি/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর