Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মার্ট বাংলাদেশ গড়তে পূর্ণাঙ্গ শিক্ষায় শিক্ষিত হতে হবে: নওফেল

সারাবাংলা ডেস্ক
১১ মার্চ ২০২৩ ১১:১৯

ঢাকা: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, স্মার্ট বাংলাদেশ ও নতুন প্রজন্মকে শিক্ষিত করতে প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার জন্য প্রতিবছর বাজেটে সর্ব্বোচ্চ বরাদ্দ রাখছেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কারণে শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ্যমান অবকাঠামোগত উন্নয়ন ও এক সময়ের অবহেলিত শিক্ষক সমাজ নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন-ভাতা পাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, এ জন্য নতুন প্রজন্মকে ভাষা ও কম্পিউটার শিক্ষায় পূর্ণাঙ্গ শিক্ষিত হয়ে দেশ সেবায় মনোনিবেশ করতে হবে।

শুক্রবার (১১ মার্চ) সকালে সাতকানিয়া সদর ইউনিয়নস্থ চিব্ববাড়ী এম এ মোতালেব কলেজের নবীন বরণ ও নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল বলেন, ‘প্রত্যেকটা নারীকে শেখ হাসিনার অদূরদর্শিতা ও কর্মতৎপরতার দিকে লক্ষ্য রেখে ধর্মীয় অনুশাসন মেনে শিক্ষা নিয়ে দেশের উন্নয়নে অংশ নিতে হবে। এ ছাড়া মাদ্রাসা ও দ্বীনি শিক্ষার উন্নয়নের জন্য শেখ হাসিনা যে অবদান রেখেছেন তা অতীতের কোনো সরকার দেখাতে পারেনি।’

অনুষ্ঠানের প্রধান বক্তা আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘আমি এ সংসদীয় (চট্টগ্রাম -১৫) এলাকায় মনোনয়ন চাইবো না। নেত্রী যাকে মনোনয়ন দিবেন তার পক্ষে কাজ করব। দল করতে গিয়ে কখন কি পেলাম তা বিবেচনা করি না। আমি দলের মধ্যে কোনো গ্রুপ করতে চাই না। কাজ করতে গিয়ে সু সময় যেমন আসবে, তেমনি দুঃসময়ও থাকবে। নিজেদের মধ্যে ঐক্য রেখে দলকে এগিয়ে নিতে হবে। এ ক্ষেত্রে ত্যাগী নেতা-কর্মীদের কেউ অপমান করলে সহ্য করা হবে না। মনে রাখতে হবে আওয়ামী লীগ চলে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে।’

তিনি আরও বলেন, ‘শিক্ষা ও নারীর ক্ষমতায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা যা করেছেন তা দক্ষিণ এশিয়ার কোনো রাষ্ট্র করতে পারেনি। শুধু তাই নয়, জাতি গঠন, অবকাঠামোগত উন্নয়ন ও নিরাপদ বাংলাদেশসহ সর্বক্ষেত্রে উন্নয়নের ছোঁয়ায় জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলেছেন।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইদ্রিস, কেন্দ্রীয় স্বাচিপ নেতা ডা. মিনহাজুর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা নুরুল আবছার চৌধুরী, মোস্তাক আহমদ আঙ্গুর ও পৌর মেয়র জোবায়ের, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দীন হিরু।

স্বাগত বক্তব্য দেন, কলেজ অধ্যক্ষ দিদারুল আলম চৌধুরী ও ও বনফুল ও কিষোয়ান গ্রুপের এম.ডি শহিদুল ইসলাম ও ক্রীড়াব্যক্তিত্ব ওয়াহিদুল ইসলাম।

কলেজের প্রভাষক লিটন কান্তি সুশীল ও প্রভাষক সোনিয়া আকতার এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সহ- সভাপতি মোজাম্মেল হক, উপজেলা মহিলা আ.লীগের সভাপতি হাসিনা মমতাজ ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম প্রমুখ। এ ছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইআ

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর