Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলীকদমে গরু ব্যবসা নিয়ে ২ গ্রুপে সংঘর্ষ, যুবক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২৩ ১৮:৫২

বান্দরবান: বান্দরবানের আলীকদমে মিয়ানমার সীমান্তপথে আসা গরু ব্যবসাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে মিজবাহ উদ্দিন (১৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরেকজন।

শুক্রবার (১০ মার্চ) দিবাগত রাতের যেকোনো সময় এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। শনিবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে পুলিশ নিহতের মরদেহ বাড়ি থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠায়।

বিজ্ঞাপন

নিহত মিসবাহ উদ্দিন ৩ নম্বর নয়াপাড়া ইউনিয়নের ইছহাক কারবারি পাড়ার বাসিন্দা মহিউদ্দিনের ছেলে। আর আহত গিয়াস উদ্দিন নয়াপাড়া ইউনিয়নের ইছহাক সর্দার পাড়ার বাসিন্দা মৃত জাকের আহাম্মদের ছেলে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নিহতের পরিবার বলছে, তাদের ছেলেকে পরিকল্পতিভাবে হত্যা করা হয়েছে। তবে নিহত মিজবাহ উদ্দিনের সঙ্গে থাকা শ্রমিক বদি আলমের দাবি- গাছের ডাল শরীরে পড়ে তার মৃত্যু হয়েছে।

বদি বলেন, ‘মিয়ানমার থেকে অবৈধ পথে আসা গরু ধরি পাড়া থেকে নাইক্ষ্যংছড়ি মসল্লাপাড়া নিয়ে যাওয়ার জন্য চুক্তিভিত্তিক শ্রমিক হিসেবে আমরা ১০ জন যাই। ভোর রাতে ধরি পাড়ার পাহাড়ি পথ দিয়ে আসার সময় চারটি গরু খাদে পড়ে যায়। এ সময় গরুগুলো উদ্ধার করতে গেলে শুকনো গাছ মিসবাহ ও গিয়াসের শরীরে পড়লে তারা গুরুতর আহত হয়। পরে তাদের নৌকা যোগে আনার সময় পথেই মিসবাহ মারা যায়।’

কিন্তু নিহতের বাবা মহিউদ্দিন বলেন, ‘আমার ছেলেকে হত্যা করা হয়েছে। গাছ পড়লে শরীরে এক পাশ থেতলে যাবে, কিন্তু আমার ছেলের সারা শরীরে আঘাতের চিহ্ন আছে। আর আমার মৃত ছেলেকে যারা নিয়ে এসেছে তাদের কথাবার্তা সন্দেহজনক।’

বিজ্ঞাপন

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের দুংড়ি-সিন্ধুপাড়া এলাকায় মিয়ানমার থেকে সীমান্তপথে অবৈধভাবে আসা গরু নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ঘটনাস্থলেই মিজবাহ উদ্দিন নিহত হয়। আর আহত হয়েছেন গিয়াস উদ্দিন নামের আরেকজন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছির উদ্দিন জানান, দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত আরেকজনকে চট্টগ্রামে পাঠানো হয়েছে। হতাহতরা সবাই গরু ব্যবসার সঙ্গে জড়িত।

সারাবাংলা/পিটিএম

আলীকদম গরু ব্যবসা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর