Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীতাকুণ্ডে তুলার গুদামে আগুন: সেনাবাহিনীর সহায়তা চেয়েছেন ডিসি

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২৩ ২১:০৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে তুলার গুদামের আগুন নেভাতে সশস্ত্রবাহিনীর সহায়তা চেয়েছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। প্রায় আট ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে না আসায় সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও চট্টগ্রামের এরিয়া কমান্ডারের কাছে সহায়তা চাওয়া হয়েছে বলে জানান তিনি।

জেলা প্রশাসকের আহ্বানে সাড়া দিয়ে সেনাবাহিনীর টিম দ্রুততম সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছবেন বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় উপজেলার বড় কুমিরায় দুর্ঘটনাস্থলে গিয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

ঘটনাস্থলে থাকা জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘সেনাবাহিনীর টিম আগুন নেভানোর কাজে সহযোগিতা দিতে আসছেন বলে আমরা জানতে পেরেছি। দ্রুততম সময়ের মধ্যে সেনাসদস্যরা কাজে যোগ দেবেন।’

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু এখানে আশপাশে কোথাও পানি নেই। একটা খাল আছে, সেখানে পানি নেই। দূর থেকে পানি এনে কাজ করতে হচ্ছে, এটা সমস্যা। আমরা সেনাবাহিনীর চট্টগ্রামের জিওসি মহোদয়ের সহায়তা চেয়েছি। প্রয়োজনে সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর পানির ভাউচারগুলো নিয়ে যদি উনারা সহযোগিতা দেন, তাহলে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা যাবে বলে মনে করছি।’

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরায় নেমসন কনটেইনার ডিপোর সামনে একটি তুলার গুদামে আগুন লাগে। এস এল শিল্পগ্রুপের মালিকানাধীন ‘ইউনিটেক্স’ কারখানা ব্যক্তি মালিকানাধীন গুদামটি ভাড়ায় নিয়ে তুলা রেখেছিল বলে জেলা প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন।

বিজ্ঞাপন

রাত সাড়ে ৮টা পর্যন্ত নয় ঘণ্টা ধরে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট চেষ্টা চালিয়েও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। আশপাশে পানির উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে না পারার কথা জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

এদিকে, বেলা ১২টা থেকে ঘটনাস্থলে আছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদত হোসেন। তিনি জেলা প্রশাসককে জানিয়েছেন, গত এক সপ্তাহ ধরে গুদামটিতে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। ওয়েল্ডিংয়ের স্ফূলিঙ্গ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

আগুন সহায়তা সীতাকুণ্ড সেনাবাহিনী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর