Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের ১০ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ৪৮

স্টাফ করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২৩ ১৭:৩৫

ঢাকা: রাজধানীর দারুস সালাম এলাকা থেকে গ্রেফতার জামায়াতের ৫৮ নেতাকর্মীর মধ্যে ১০ জনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর ৪৮ জনকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

রোববার ( ১২ মার্চ) বিকেলে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালত এই আদেশ দেন।

আসামিরা হলেন- আব্দুল মান্নান ভুঁইয়া, ফরহাদ হোসেন, আব্দুল আজিজ, মাইনুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন, তাজিরুল ইসলাম, হারুন অর রশিদ, আব্দুল কুদ্দুস মজুমদার, শহিদুল ইসলাম, কাউয়ুম হাসান।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই মো. আছিবুর রহমান তুষার ১০ আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদনসহ ৪৮ জনকে কারাগারে পাঠানোর আবেদন করেন।

এদিন আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ১০ আসামির একদিন রিমান্ড ও ৪৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় দারুস সালাম থানাধীন মিরপুর-১ ক্যাপিটাল মার্কেটের একটি রেস্টুরেন্ট থেকে তাদেরকে আটক করা হয়। ওই রেস্টুরেন্টে ‘যাকাত ব্যবস্থা’ শীর্ষক এক আলোচনা সভায় যোগ দিতে উপস্থিত হন তারা।

মিরপুর বিভাগের দারুস সালাম জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. জামিনুর রহমান খান জানান, মিরপুর-১ এর ক্যাপিটাল মার্কেটের একটি রেস্টুরেন্টে রাষ্ট্রবিরোধী দুরভিসন্ধিমূলক কার্যক্রম চলছে এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে ৬০-৭০ জনকে আটক করা হয়েছে।

সারাবাংলা/এআই/ এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর