Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইনজীবীকে সাজা, কুড়িগ্রামের ভূমি কমিশনারকে তলব


১৭ ডিসেম্বর ২০১৭ ১৮:০৬

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : দিনাজপুরে ক্ষমতার অপব্যবহার করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জ্যেষ্ঠ এক আইনজীবীকে সাজা দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর সহকারী কমিশনার (ভূমি) বিরোদা রাণী রায়কে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৭ ডিসেম্বর আদালতে হাজির হয়ে তাকে এ ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়েছে। রোববার বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কেএম কামরুল কাদের  রুলসহ এ আদেশ দিয়েছেন। এছাড়া আদেশে এদিন ভুক্তোভোগী আইনজীবী নিরোদ বিহারী রায় এবং ল’ইয়ারস ক্লাব বাংলাদেশ ডটকম’র সম্পাদক ড. বদরুল হাসান কচিকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

গত ১৪ ডিসেম্বর একটি দৈনিকে প্রকাশিত খবর আজ আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মহিদুল কবির ও কাজী হেলাল উদ্দিন। পরে আদালত এ আদেশ দেন।

আইনজীবী কাজী হেলাল উদ্দিন বলেন, “গত মঙ্গলবার সকালে একটি নামজারির মামলায় শুনানি করতে গেলে আইনজীবী নিরোদ বাহারী রায়কে ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে এক দিনের করাদণ্ড দেন ভুরুঙ্গামারীর সহকারী কমিশনার (ভূমি) বিরোদা রাণী রায়।

নিরোদ বাহারী রায়কে সাজা দেওয়া কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। একইসঙ্গে আগামী ২৭ ডিসেম্বর সহকারী কমিশনারকে আদালতে হাজির হয়ে এ ঘটনার ব্যাখ্যা দিতে বলেছে।

সারাবাংলা/এজেডকে/টিএম/একে

ভ্রাম্যমাণ আদালত হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর