Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুলতান ডাইনে কোনো সমস্যা পায়নি ভোক্তা অধিকার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২৩ ১৩:৩৬

ঢাকা: সুলতান ডাইনে রেস্টুরেন্টে কোনো ব্যতয় পায়নি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত শুনানি শেষে এ কথা জানানো হয়।

সোমবার (১৩ মার্চ) এক সংবাদ সম্মেলনে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান এসব তথ্য জানান। রাজধানীর অভিজাত রেস্তোরাঁ সুলতান ডাইনের কাচ্চি বিরিয়ানিতে মাংস দেওয়া নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল, তার জেরে সেখানে চালানো অভিযান নিয়েই এই শুনানি অনুষ্ঠিত হয়।

ভোক্তার মহাপরিচালক বলেন, “সুলতান’স ডাইনের বিষয়ে আমরা কোনো মতামত দিতে পারি না। কারণ আমাদের কাছে কোনো স্যাম্পল নেই। আমাদের কাছে টেস্ট করানোর সুযোগও নেই। এটি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ টেস্ট করাবে। তাদের সঙ্গে কথা বললে আপনারা জানতে পারবেন।”

তিনি আরও বলেন, ‘আমরা অভিযান করে সেদিন আইন অনুযায়ী কোনো ব্যতয় পাইনি। আমরা অনেক রেস্টুরেন্টে অভিযান করে অনেক আইনের ব্যতয় পাই। কিন্তু সেদিন আমরা কিছুই পাইনি।’

জানা যায়, গত বৃহস্পতিবার (২ মার্চ) রাজধানীর গুলশানে একটি প্রাইভেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা সাত প্যাকেট সুলতান ডাইনের গুলশান শাখা থেকে কাচ্চি বিরিয়ানি কিনে আনেন। সেই বিরিয়ানি খাওয়ার এক পর্যায়ে খাসির মাংস নিয়ে সন্দেহ সৃষ্টি হলে তারা ওই শাখার নাম্বারে কল করে। পরবর্তীতে দুজন লোক নতুন খাবারের প্যাকেট নিয়ে আসে।

ওই কাস্টমাররা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে এসে অভিযোগ করে বলেন, ‘মাংসগুলো খাসি বাদ দিয়ে কোনো জন্তু জানোয়ারের মনে করে তাদের ফোন করা হয়। কারণ মাংসের হাড়গুলো ছিল অতিরিক্ত চিকন। যা কুকুর কিংবা বিড়ালের হতে পারে। এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়।’

তারা অভিযোগ করে বলেন, এক পর্যায়ে তারা টাকা অফার করেন। না পেরে তারা একটি পত্রিকার ‘কথিত সাংবাদিকের’ ভয় দেখান। ওই সাংবাদিক ফোন করে থ্রেটও করেন- যা ভুক্তভোগীরা ফেসবুকে লেখেন। এছাড়া কাস্টমাররা বিরিয়ানি, মাংস, হাড় এবং কথোপকথনের ছবি ও ভিডিও ফেসবুক পেজে ছাড়েন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়।

এ ঘটনার পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মো. মঞ্জুর শাহরিয়ারের নেতৃত্বে একটি দল সুলতান ডাইনের গুলশান শাখায় অভিযানে যায় বৃহস্পতিবার (৯ মার্চ)।

সারাবাংলা/জেআর/ইএইচটি/এমও

টপ নিউজ ভোক্তা অধিকার সুলতান ডাইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর