Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধায় রাদওয়ানের রাজনৈতিক উদ্দেশ্য নেই

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২৩ ২১:৪১

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঐতিহাসিক ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রাদওয়ান মুজিব সিদ্দিক ফুল দিতে গেছে পরিবারের পক্ষ থেকে। কোনো রাজনৈতিক উদ্দেশ্য কিংবা আকাঙ্ক্ষা নিয়ে যায়নি।

সোমবার (১৩ মার্চ) বিকেলে সাড়ে ৪টায় গণভবনে কাতার সফর নিয়ে বিস্তারিত তুলে ধরার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনের শুরুতে সফর নিয়ে লিখিত বক্তব্যে বিভিন্ন বৈঠকের বিষয়ে সংক্ষিপ্তভাবে মূলকথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। পরে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

এর আগে, গত ৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক।

সংবাদ সম্মেলনে এ বিষয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাদওয়ান মুজিব সিদ্দিক ফুল দিতে গেছে পরিবারের পক্ষ থেকে। কোনো রাজনৈতিক উদ্দেশ্য কিংবা আকাঙ্ক্ষা নিয়ে যায়নি। শেখ রেহানা আমার ছোট বোন। আমাদের পাঁচ ছেলে মেয়ে। তারা কিন্তু আপনাদের জন্য কাজ করে যাচ্ছে। স্টার্টআপ প্রোগ্রাম, ইয়াং বাংলা, সিআরআই’র মতো গবেষণা প্রতিষ্ঠানসহ যত রকমের কাজ আছে তারা করে যাচ্ছে দেশের স্বার্থে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আজ ডিজিটাল বাংলাদেশ আমরা উপভোগ করছি। সেখানে তাদের সবারই কিন্তু কিছু না কিছু অবদান আছে। তারা কিন্তু দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু ওই রকম কোনো রাজনৈতিক আকাঙ্ক্ষা নিয়ে কাজ করেনি। এখন পর্যন্ত তাদের দলেরও সদস্য করা হয়নি। তারা দলের কাজের মধ্যেও আসে না। তারা রাজনৈতিক অভিলাষ নিয়ে কাজ করে না। জনগণের স্বার্থে করে, দেশের স্বার্থে করে।’

উল্লেখ্য, সম্প্রতি এলডিসি-৫ এর উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি ও জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে এলডিসি সম্মেলনে যোগ দিতে গত ৪ মার্চ কাতার সফরে যান। সেখান থেকে ৮ মার্চ দেশে ফেরেন তিনি।

সারাবাংলা/এনআর/পিটিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতি রাজনৈতিক উদ্দেশ্য


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর