Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেল: যাত্রা বিরতিতে বুধবার যোগ হচ্ছে আরও ২ স্টেশন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২৩ ২২:৪৯

ঢাকা: মেট্রোরেলের আরও দু’টি স্টেশন চালু হচ্ছে। বুধবার (১৫ মার্চ) সকালে কাজীপাড়া ও মিরপুর-১১ নম্বর স্টেশনে যাত্রা বিরতির মধ্য দিয়ে আগের পাঁচ স্টেশনের সঙ্গে যুক্ত হচ্ছে নতুন এই দুটি। এই দুই স্টেশন নিয়ে উত্তরা থেকে আগাঁরগাও পথে চালু স্টেশনের সংখ্যা দাঁড়াবে সাতটি। এর আগে, মার্চের শুরুতে মিরপুর-১০ নম্বর স্টেশনে মেট্রোরেল যাত্রা বিরতি শুরু করে। মঙ্গলবার (১৪ মার্চ) ডিএমটিসিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, নতুন দুই স্টেশন মিরপুর-১১ ও কাজীপাড়া ১৫ মার্চ থেকে চালু করা হবে। আর উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন দুটিও মার্চের শেষ দিকে চালু হবে। আর পূর্ণ সময় নিয়ে জুলাই থেকে চলবে মেট্রোরেল।

বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করেছে মেট্রোরেল। গত ২৫ জানুয়ারি পল্লবী স্টেশনে যাত্রাবিরতি করে মোট তিনটি স্টেশন চালু ছিল। এরপর ফেব্রুয়ারিতে যোগ হয় দুটি। মার্চে মোট তিনটি স্টেশন মিলিয়ে মোট সাত স্টেশন চালু হচ্ছে।

উল্লেখ্য, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার নির্মাণের কথা ছিল। পরে সংশোধন করে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১ দশমিক ১৬ কিলোমিটার বাড়ানো হয়। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল স্থাপনে চলমান এ প্রকল্পটির ব্যয় ধরা হয়েছিল ২১ হাজার ৯৮৫ কোটি টাকা। এরপর কমলাপুর পর্যন্ত যুক্ত হওয়ায় এর ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এর মধ্যে জাইকা ১৯ হাজার ৭১৯ কোটি টাকা দিচ্ছে আর সরকার নিজস্ব তহবিল থেকে খরচ করবে ১৩ হাজার ৭৫৩ কোটি টাকা।

সারাবাংলা/জেআর/পিটিএম

কাজীপাড়া টপ নিউজ মিরপুর-১১ মেট্রোরেল স্টেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর