Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ মার্চ ২০২৩ ১৯:৫৩

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মশিউর রহমান নামে এক ব্যবসায়ী মামলাটি দায়ের করেন।

এ সময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে মামলাটি গ্রহণ করে ওয়ারী থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৬ এপ্রিল প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল বিশ্বাস।

বাদীপক্ষের আইনজীবী জহির কামাল মামলার বিষয়টি এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগে বলা হয়— ২০২২ সালের ২৫ আগস্ট ফরহাদ ব্যাপারী মশিউর রহমানের কাছ থেকে ব্যবসার কথা বলে ৪ লাখ টাকা ধার নেন। ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেওয়ার আশ্বাস দেন তিনি।

কিছুদিন পর বাদী আসামির কাছে টাকা চাইলে তিনি জানান, ব্যবসায় লোকসান হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন। এরপর গত বছরের ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণনাশের হুমকি দেন ফরহাদ।

এ ঘটনায় ইব্রাহিম ফরাজি বাদীকে তাদের সমস্যার সমাধান করে দেবেন বলে জানান এবং তাকে দেখা করতে বলেন।

এরপর ১৮ নভেম্বর ফরাজির কথামতো তার ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে রুমের ভেতর নিয়ে মারধর করেন। এর মধ্যে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন এবং ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। মশিউর রহমানের হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবে বলে হুমকি দেন। তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও ২ লাখ টাকা দাবি করেন। এ ছাড়া এ সব বিষয়ে কাউকে কিছু জানলে মিথ্যা মামলা দিয়ে বাদীকে ক্রসফায়ারে মেরে ফেলারও হুমকি দেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

সারাবাংলা/এআই/একে

চাঁদাবাজির মামলা জগন্নাথ বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর