Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবারও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের স্পন্সর ওয়ালটন

সারাবাংলা ডেস্ক
১৬ মার্চ ২০২৩ ১১:০৩

ঢাকা: এবারও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। দেশের শীর্ষ ইলেকট্রনিক্স প্রতিষ্ঠানটি এই নিয়ে টানা ১১ বারের মতো ঢাকা লিগের টাইটেল স্পন্সর হলো। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২২-২৩।’

গত এক দশকেরও বেশি সময় ধরে দেশের ঘরোয়া, জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যাচ্ছে- সেখানেই থাকছে ওয়ালটন। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগে টানা ১১টি আসর এবং জাতীয় ক্রিকেট লিগের ১২টি আসরের স্পন্সর ওয়ালটন।

বিজ্ঞাপন

পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ ওয়ালটন সেন্ট্রাল জোন দলের ফ্র্যাঞ্চাইজিও ছিল দেশের সুপার ইলেকট্রনিক্স ব্র্যান্ডটি। এরইমধ্যে তারা প্রতিযোগিতার প্রথম, চতুর্থ ও নবম আসরে চ‌্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। নবম আসরে বড় দৈর্ঘ্যের ক্রিকেটের পাশাপাশি পঞ্চাশ ওভারের ফরম‌্যাটেও চ‌্যাম্পিয়ন হয়েছিল ওয়ালটন।

ক্লাব ক্রিকেটের ১২ দল নিয়ে ঢাকা লিগ শুরু হয় বুধবার (১৫ মার্চ) থেকে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব আলী স্টেডিয়াম ও বিকেএসপি মাঠে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামে ঢাকার সেরা ক্লাবগুলো।

লিগের শুরুতে জাতীয় দলের ক্রিকেটারদের পাওয়া যাবে না। তবে আয়ারল‌্যান্ডের বিপক্ষে হোম সিরিজের পর প্রত্যেকে নিজেদের ক্লাবে যোগ দেবেন। ফলে মাঠের লড়াইয়ে থাকবে উত্তেজনা, রোমাঞ্চ।

সারাবাংলা/এমও

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর