Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২৩ ১৮:৩৬

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হতে পারতো না। আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না।

শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপ‌জেলায় মুড়াপাড়া বিশ্ববিদ্যালয়ের ক‌লে‌জের গাজী অ‌ডি‌টো‌রিয়া‌মে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলার মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন, সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে দিন-রাত কাজ করে যাচ্ছেন। তিনি রাষ্ট্রক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর দক্ষ রাষ্ট্র পরিচালনার কারণেই এটা সম্ভব হয়েছে।

এদিন সকালে মন্ত্রী উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প্রশাস‌নের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরা‌লে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান মারুফ, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সা‌য়েদ, উপ‌জেলা মু‌ক্তিযোদ্ধা সংস‌দের কমান্ডার আমান উল্লাহসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি ও রাজনৈতিক সংগঠনের নেতারা ছাড়াও স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

দিবসটি উপলক্ষে উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজের গাজী অডিটোরিয়ামে এক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ধারণ করে দেশপ্রেমের আদর্শে নিজেদের জীবন গড়ে তুলতে হবে। তার জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে দিয়েছেন সমৃদ্ধি। তার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হকের সভাপ‌তি‌ত্বে এবং রূপগঞ্জ উপ‌জেলা সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য় শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি আব্দুর র‌হিমের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে রূপগঞ্জ উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান মারুফ, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সা‌য়েদ, উপ‌জেলা মু‌ক্তিযোদ্ধা সংস‌দের কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া সরকারি ক‌লে‌জের অধ্যক্ষ হা‌ফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প‌রে শিশু, বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, প্রশাস‌নের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে কেক কেটে জন্মদিনের উৎসব পালন ক‌রেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

অপর‌দি‌কে, দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার গাজী ভব‌নে আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিলের আয়োজন ক‌রে রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামীলীগ ও সহ‌যোগী সংগঠন। এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী। প‌রে কেক কে‌টে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর